৪ ডিসেম্বর, ২০২১ ২২:১৬

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

পটুয়াখালী প্রতিনিধি:

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে গোমট আবহাওয়া বিরাজ করছে। শনিবার সকাল থেকে সারাদিনই মেঘাচ্ছন্ন আকাশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি  হয়েছে। সূর্যের আলো দেখা যায়নি। ঘূর্ণিঝড়ের প্রভাবে গভীর বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। তবে গভীর সাগরে মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে নিরাপদে চলাচলের জন্য বলেছে আবহাওয়া অফিস। তবে ঘূর্ণিঝড় জাওয়াদ ধেয়ে আসার খবরে গোটা পটুয়াখালীর উপকূলের সাধারণ মানুষ আতংকিত হয়ে পড়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের কর্মকর্তা মো মাসুদ রানা অন্তর জানান, দুপুর ১২টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে পায়রা সমুদ্র বন্দর থেকে ঘূর্ণিঝড় জাওয়াদ ৮৬৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থা করছে। এটি আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। পায়রা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারী সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। মাছ ধরার ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, এ বিষয়ে এখন পর্যন্ত আমরা কোন নির্দেশনা পাইনি। তবে উপজেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যানদের সতর্ক থাকার জন্য বলেছি। তবে ৪ নম্বর হলে আমাদের জরুরি সভার মাধ্যমে সকলকে জানানো হবে। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।     

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর