৫ ডিসেম্বর, ২০২১ ১৮:৩৫

আদমদীঘিতে দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আদমদীঘিতে দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

বগুড়ার আদমদীঘিতে গুণগত মানের সনদ ছাড়াই বিএসটিআইয়ের নকল সীল ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার সান্তাহার পূর্ব ঢাকা রোড এলাকায় এ অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ইউএনও শ্রাবণী রায়। অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার সান্তাহার পূর্ব ঢাকা রোড এলাকায় মেসার্স উত্তম ফ্লাওয়ার এন্ড অয়েল মিলসে দীর্ঘদিন ধরে বিএসটিআইয়ের সীল নকল করে খাদ্য সামগ্রী বাজারজাত এবং ওই এলাকায় একটি দাঁতের মাজন কারখানায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য প্রস্তুত করার অভিযোগ উঠে।

খবর পেয়ে দুই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে মেসার্স উত্তম ফ্লাওয়ার এন্ড অয়েল মিলসের ৭৫ হাজার টাকা এবং রাম মুখার্জী দাঁতের মাজন কারখানা সিলগালা ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের বগুড়া অফিসের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম) প্রকৌশলী জুনায়েদ আহমেদ, র‌্যাবের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর (ডিএডি) আখতারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানতে চাইলে ইউএনও শ্রাবণী রায় বলেন, ওই দুই প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বাজারজাত করা হচ্ছিল। অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা এবং কারখানা সীলগালা করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর