৭ ডিসেম্বর, ২০২১ ১৬:৫৭

বিরলে শিশুকে ধর্ষণ, শাস্তির দাবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

বিরলে শিশুকে ধর্ষণ, শাস্তির দাবিতে মানববন্ধন

দিনাজপুরের বিরলে ৭ বছর বয়সী শিশু কন্যাকে ধর্ষণের পর ফাঁস দিয়ে হত্যার চেষ্টার প্রতিবাদে এবং শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাস্ট বিরল উপজেলা শাখার আয়োজনে বিরল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, নারী সংগঠনসহ বিভিন্ন সংগঠন ও সচেতনমহল অংশগ্রহন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাস্ট বিরল উপজেলা শাখার সভাপতি আব্দুল মালেক, বিরল প্রেসক্লাব ও হামেরা দিনাজপুরিয়া সংগঠনের সভাপতি এম, এ কুদ্দুস সরকার, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাস্ট বিরল পৌর শাখার সভাপতি মহসীন আলী, পৌর কাউন্সিলর হাফিজুর রহমান, ভান্ডারা ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুকিল চন্দ্র রায় ও ভুক্তভোগী শিশু কন্যার পিতা। পরে আয়োজকবৃন্দ বিরল উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি স্বারকলিপি পেশ করেন।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর বিকালে বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা (পাগলাপীর) গ্রামে এক ৭ বছর বয়সী শিশু কন্যাকে কে বা কারা তার নিজ বাড়ীতে একা পেয়ে নির্যাতন ও ধর্ষণের পর গলায় ফাঁস দিয়ে মৃত্যু নিশ্চিত করার জন্য ঝুলিয়ে রাখে। বর্তমানে শিশুটি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ডাক্তারের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে। তার অবস্থা আশংকাজনক। এ ঘটনায় বিরল থানায় একটি সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে একই গ্রামের সোবহান আলীর ছেলে রাসেল (২২) কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর