৭ ডিসেম্বর, ২০২১ ২২:১১

ঝিনাইগাতীতে নৌকার মনোনয়ন নিয়ে তোলপাড়!

শেরপুর প্রতিনিধি

ঝিনাইগাতীতে নৌকার মনোনয়ন নিয়ে তোলপাড়!

প্রতীকী ছবি

৫ম ধাপে ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার ৭টি ইউনিয়নের নির্বাচন। গত ৪ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই নাম ঘোষণার পর থেকেই স্থানীয় রাজনীতি,  প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটর ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। আলোচনায় আসছে বিএনপি, ছাত্রদলের সদ্য সাবেক নেতা, বিএনপির পরিবারের সদস্য এবং মাদক মামলার আসামির হাতে নৌকা তুলে দেওয়া হয়েছে। এ ধরনের অভিযোগ স্থানীয় আওয়ামী লীগের অভ্যন্তরে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের একটি  বিরাট অংশ ও ভোটারদের অভিযোগ এখানে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের বাদ দিয়ে দলে নতুন আসা নেতা ও নানা কারণে বিতর্কিতদের মনোনয়নে দেওয়া হয়েছে। মনোনীতদের মধ্যে রয়েছেন একজন সদ্য বিলুপ্ত ছাত্রদলের উপজেলা কমিটি  সংগঠনিক সম্পাদক ও মাদক মামলায় হাজাত বাসের জন্য অভিযুক্ত। একজন স্থানীয় বিএনপির কমিটির সাবেক নেতা, একজন ইউনিয়ন বিএনপির সহ সভাপতি ও অপর আরেকজন বিএনপি পরিবারের লোক। মনোনীতদের মধ্যে কেউ কেউ আছেন আবার একেবারে জনবিচ্ছিন্ন। 

অভিযোগ বিশাল অংকের টাকার বিনিময়ে বিতর্কিতদের আওয়ামী লীগের কমিটিতে হঠাৎ নাম লিখিয়ে দিয়ে নৌকা মার্কা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। মনোনয়ন বাণিজ্য নিয়ে এলাকায় একাধিক সাংবাদিক সন্মেলন অনুষ্ঠিত হয়েছে। দলে পূর্বে থেকে গ্রুপিং লবিং তো আছেই, তার উপর আবার মনোনয়ন নিয়ে সরকারি দলের নেতাকর্মীরা এখন পুরো বিভক্ত। নির্বাচনে সঠিক ভোট হলে কি হবে এ নিয়ে আশংকাও রয়েছে সাধারণ আওয়ামী লীগারদের মধ্যে।

অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আব্দুল্লাহেল ওয়ারেছ নাঈম (মুঠোফোনে) জানান, তৃণমূল থেকে ইউনিয়ন আওয়ামী লীগ  যে তালিকা দিয়েছে সেটাই জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি। আর কেন্দ্র মনোনয়ন দিয়েছে। আমার ব্যক্তিগত কোনো মতামতে তালিকা কেন্দ্রে পাঠাইনি। মনোনয়নের ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করেনি। কোন মনোনয়ন বাণিজ্য হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর