৯ ডিসেম্বর, ২০২১ ২০:৩১

বগুড়ায় শিক্ষার্থীদের ফাইজারের প্রথম ডোজ প্রদান

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শিক্ষার্থীদের
ফাইজারের প্রথম ডোজ প্রদান

এইচএসসি পরীক্ষার্থীদের করোনা টিকা প্রদানের পর এবার বগুড়ায় স্কুল শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু হলো। বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের বিয়াম মডেল স্কুল ও কলেজ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে টিকা প্রদান করা হয়। এ দুটি প্রতিষ্ঠানসহ বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদেরকেও টিকা দেয়া হয়। জেলায় প্রথম দিনে তিনটি প্রতিষ্ঠানের প্রায় ৬ হাজার শিক্ষার্থী করোনার টিকা পাবেন বলেন জানিয়েছেন বগুড়া সদর উপজলা স্বাস্থ্য দপ্তর। 

দুটি কেন্দ্র পরিদর্শন করেন জেলা সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, সহকারী শিক্ষা অফিসার হযরত আলী। এ সময় বিয়াম মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ  মোস্তাফিজুর রহমান এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রথম ডোজ প্রদান করা হচ্ছে। ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা জন্ম নিবন্ধনের মাধ্যমে টিকা নিবেন। এছাড়াও যারা উচ্চ মাধ্যমিকে অধ্যয়নরত রয়েছে যাদের বয়স ১৮ বছরের নিচে তাদেরকেও টিকা দেওয়া হবে। জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ জানান, জেলায় ১ লাখ ১১ হাজারেরও বেশি শিক্ষার্থী আছেন। সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সাথে কথা বলে বাকি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে টিকা দেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর