১৬ ডিসেম্বর, ২০২১ ১৯:৫৮

একে একে চার বিয়ে, অতঃপর মায়ের সাথে ঝগড়া করে তরুণীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের শেরাল গ্রামে মায়ের সাথে ঝগড়া করে আত্মহত্যা করেছেন এক তরুণী। তার নাম রিয়া মনি (২২)। তিনি এক সন্তানের জননী।

বৃহস্পতিবার দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল মর্গে পাঠিয়েছে পুলিশ। রিয়া ওই গ্রামের কামাল সেরনিয়াবাতের মেয়ে। 

স্থানীয়রা জানান, গত কয়েক বছরে রিয়ার চারটি বিয়ে হয়। বারবার ছাড়াছাড়ি হওয়ার জন্য রিয়ার মা তাকে দোষারোপ করেন। এ নিয়ে মা-মেয়ের বাগবিতণ্ডা হয়। এর জের ধরে বৃহস্পতিবার সকালে পরিবারের সকলের অগোচরে রিয়া তার কক্ষে আড়ার সাথে গলায় ফাঁস দেয়। রিয়ার কোনও সাড়া-শব্দ না পেয়ে পরিবারের লোকজন তার কক্ষে গিয়ে তাকে আড়ার সাথে ঝুলতে দেখে। এরপর তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রিয়ার বাবা জানান, তার মেয়ের সাথে পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার ধানডোবা গ্রামের আলতাফ হাওলাদারের ছেলে সবুজ হাওলাদারের পাঁচ বছর আগে বিয়ে হয়। তাদের সংসারে তিন বছরের একটি মেয়ে শিশু রয়েছে। স্বামী সবুজের নির্যাতনের কারণে গত দুই বছর ধরে রিয়া তাদের বাড়িতে বসবাস করছে। স্বামীর সাথে যোগাযোগ না থাকা এবং পারিবারিক কলহের কারণে রিয়া গলায় ফাঁস দেয় বলে ধারণা করছেন তারা।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, পারিবারিক কলহের কারণে ঘরের মধ্যে আড়ার সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন রিয়া। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর