১৮ ডিসেম্বর, ২০২১ ০৫:১৭

শহীদদের স্মরণে দোয়া মাহফিলে দুর্বৃত্তদের হামলার অভিযোগ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

শহীদদের স্মরণে দোয়া মাহফিলে দুর্বৃত্তদের হামলার অভিযোগ

শহীদদের স্মরণে দোয়া মাহফিলে দুর্বৃত্তদের হামলার অভিযোগ।

কক্সবাজারের চকরিয়ায় বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে চলমান দোয়া মাহফিলে দুর্বৃৃত্তদের হামলার অভিযোগ উঠেছে। এতে করে ওই মাহফিল ভন্ডুল হয়ে যায়।

বৃহস্পতিবার উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর বায়তুশ শরফ জামে মসজিদে মাগরিব নামাজের পর এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইমাম মাওলানা রিদুয়ানুল কবির বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০০-১৫০ জনকে অভিযুক্ত করে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে খতমে কোরআন, জিকির ও দোয়া মাহফিল চলছিল। এসময় একদল দুর্বৃত্ত হামলা চালালে মাহফিল ভন্ডুল হয়ে যায়। এসময় সংবাদ সংগ্রহে যাওয়া ছালেম বিন নুর ও মাহফিলে অংশগ্রহণকারী শাহাদাতের দুটি মুঠোফোন ছিনিয়ে নেয় হামলাকারীরা। 

লিখিত অভিযোগে দাবি করা হয়, হামলার সময় ৯৯৯ এ ফোন করা হলে এএসপি, ওসিসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপরও উত্তেজনা বিরাজ করছে এলাকায়। শুক্রবার বেলা আড়াইটার দিকে দুর্বৃত্তরা আবারো অশালীন ব্যবহার ছাড়াও হামলার চেষ্টা করে মাহফিলে অংশ নেওয়া লোকজনের ওপর। ফলে উত্তেজনা আরও বেড়ে গেছে।

অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর