১৬ জানুয়ারি, ২০২২ ২০:০৭

নাটোরে মেয়র আওয়ামী লীগের উমা, বাগাতিপাড়ায় বিএনপির লেলিন

নাটোর প্রতিনিধি

নাটোরে মেয়র আওয়ামী লীগের উমা, বাগাতিপাড়ায় বিএনপির লেলিন

১৬৯ বছরের প্রাচীন নাটোর পৌরসভায় উৎসব মুখর পরিবেশে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক ভাবে প্রাপ্ত তথ্যে নির্বাচনে বর্তমান মেয়র নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলি দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি এমদাদুল হক আল মামুন পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট। নির্বাচনে বিজয়ী ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলরগণ হলেন, যথাক্রমে মলয় কুমার রায়, জাহিদুর রহমান জাহিদ, মো. ফরিদ আহম্মেদ, আশরাফ খান চৌধুরী আকিব, রোকনুজ্জামান হিরো, আরিফুল ইসলাম মাসুম, নাফিউল ইসলাম অন্তর, শেখ রুবেল হোসেন ও রানা হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২ ও ৩ নং ওয়ার্ডে নার্গিস পারভীন ৪,৫ ও ৬ ওয়ার্ডে কহিনূর বেগম পান্না এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে আয়েশা বেগম। ৬৪ হাজার ২৩৪ জন ভোটারের এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও  সাধারণ  কাউন্সিলর পদে ৬৪  জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আছলাম নির্বাচনের প্রাথমিক ফলাফলের সত্যতা নিশ্চিত করেছেন। 

নাটোরের বাগাতিপাড়া পৌরসভায় দীর্ঘ ১৬ বছর পর রবিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী (থানা বিএনপির যুগ্ম আহবায়ক) শরিফুল ইসলাম লেলিন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। প্রাথমিক ভাবে প্রাপ্ত ফলাফলে শরিফুল ইসলাম লেলিন পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ময়মুর সুলতান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৮৮ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকের উপাধ্যক্ষ শাহিদা খাতুন। তিনি পেয়েছেন এক হাজার ৬৩৬ ভোট। রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী প্রাথমিক ভাবে প্রাপ্ত এই তথ্যটি নিশ্চিত করেছেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর