১৬ জানুয়ারি, ২০২২ ২০:১১

টাঙ্গাইল-৭ উপ-নির্বাচন: বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থীর জয়

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল-৭ উপ-নির্বাচন: বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থীর জয়

খান আহমেদ শুভ

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পান ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল) পান ১৬ হাজার ৭৭৩ ভোট। 

রবিবার রাতে এ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন। 

এছাড়া বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি) পান ১ হাজার ৪৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) ৪৩৮ ভোট, এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি, কার) পান ২ হাজার ৪৩৬ ভোট।  

নির্বাচনের সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৩৬.৬৩ ভাগ ভোট কাস্ট হয়। এর ফলে ১ লাখ ২৪ হাজার ৭৫১ ভোট পড়ে। প্রথম দিকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বৃদ্ধি পায়। নির্বাচনে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
 
এর আগে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে রবিবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো উপ-নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো। 

অন্যদিকে, জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল) প্রার্থী নির্বাচনে কারচুপির অভিযোগ আনেন। 

ভোট গ্রহণের পরে বিকাল সাড়ে ৪টার দিকে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি) প্রার্থী অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন। কিন্তু তাকে নির্বাচনের মাঠে তেমন দেখা যায়নি। 

নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪ প্লাটুন বিজিবি, ৮১০জন পুলিশ সদস্য ও ১০টি র‌্যাবের মোবাইলটি এবং প্রায় সাড়ে ১৮০০ আনসার সদস্যসহ পর্যান্ত সংখ্যাক আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর