১৬ জানুয়ারি, ২০২২ ২১:৫৬

দুই মাদ্রাসাছাত্রকে ৬ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ

দিনাজপুর প্রতিনিধি

দুই মাদ্রাসাছাত্রকে ৬ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে দুই মাদ্রাসাছাত্রকে ধরে নিয়ে যাওয়ার ৬ ঘণ্টা পর পতাকা বৈঠক শেষে তাদের ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধিনস্ত দিনাজপুরের হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন।

ফেরত আসা দুই শিক্ষার্থী রুহুল আমিন (১৩) ও রিফাত হোসেন (১৫)। তারা আলীহাট গ্রামের আনোয়ার হোসেনের এবং আরমান আলীর ছেলে এবং স্থানীয় আলীহাট গাজী আমিনীয়া মাদ্রাসার অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থী।

রবিবার বেলা ১১টার দিকে দিকে দিনাজপুরের হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলার ১০-এস-এর বালুরচর এলাকার ভারত অংশ থেকে তাদের আটক করে বিএসএফ। 

স্থানীয়রা ও ওই দুই শিক্ষার্থীর অভিভাবকরা জানান, তারা রবিবার সকালে মাদ্রাসার অন্য শিক্ষার্থীদের সঙ্গে হিলিতে করোনা ভাইরাসের টিকা দিতে আসেন। টিকা দেওয়া শেষে তারা দুজন সীমান্তের শূন্যরেখায় হাটতে যায়। এসময় তারা গল্পের তালে ভারতের অংশে প্রবেশ করেন।
এঘটনায়, ওই দুই শিক্ষার্থীকে ফেরত চেয়ে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যর কাছে চিঠি দিলে তারা পতাকা বৈঠকে ওই শিক্ষার্থীদের জন্মসনদ নিয়ে আসতে বলেন। 

বিজিবি’র হিলি ক্যাম্প কমান্ডার ইয়াছিন আলী জানান, রবিবার বিকাল চারটার দিকে উভয় দেশের সীমান্তরর্ক্ষী বাহিনীর সদস্যদের নিয়ে সীমান্তের ২৮৫/১০এস পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। দীর্ঘ বৈঠক শেষে সন্ধ্যা ৬টার দিকে বিএসএফ সদস্যরা বিজিবি সদস্যদের ওই দুই শিক্ষার্থীকে ফেরত দেন। এসময় উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর