২২ জানুয়ারি, ২০২২ ২২:১৯

বগুড়া জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়া জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত

বগুড়া জেলা ছাত্রলীগের কমিটি শুক্রবার রাতে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

একইসাথে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির তিনজন সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে কমিটি গঠনের জন্য। দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন- বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের, উপ সমাজসেবা সম্পাদক শেখ সাঈদ আনোয়ার সিজার ও সহ সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দাম। আগামীতে জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশীদের ১৫ দিনের মধ্যে জীবনবৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। 

দায়িত্বপ্রাপ্ত নেতারা স্ব-শরীরে বগুড়ায় এসে তা গ্রহন করবেন। সম্মেলন হওয়ার প্রায় ৭ বছর পর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হয়েছে বলে জানা যায়।
জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, সদ্য বিলুপ্ত হওয়া জেলা ছাত্রলীগ কমিটি গঠনে ২০১৫ সালের মে মাসে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কমিটি ঘোষণা না হলেও পরবর্তীতে ১২ মে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫ সদস্যের জেলা কমিটির নাম ঘোষণা করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। 
এই ঘোষণায় নাইমুর রাজ্জাক তিতাসকে সভাপতি ও অসীম কুমার রায়কে সাধারণ সম্পাদক করা হয়। ঘোষণার দেড় ১ বছর পর ২০১৬ সালের ২৭ ডিসেম্বর পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়। 
গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের জেলা ও উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ ১ বছর হলেও বিলুপ্ত হওয়া জেলা কমিটি প্রায় ৭ বছর বহাল ছিল। বিলুপ্ত হওয়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস কমিটি বিলুপ্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আমি আগেই বগুড়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছি। এজন্য অন্য কোন অঙ্গসংগঠন করার ইচ্ছে আমার নেই। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর