২৩ জানুয়ারি, ২০২২ ১৪:৫৮

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন

পাবনা প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল ধরনের পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার দুপুর ১২টার দিকে পাবনা শহরের প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনার্স চতুর্থ বর্ষের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, দেশে করোনাভাইরাস নতুন রূপে ওমিক্রন, ডেল্টা নাম নিয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পরায় সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ ঘোষণা করেছেন। কিন্তু এই ভাইরাসের কারণে গত দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেশন জটসহ শিক্ষা ও কর্মজীবনে পিছিয়ে পরেছেন তারা। তাই স্বাস্থ্যবিধি অনুসরণ করে ৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা গ্রহণের দাবিতে তারা এই আন্দোলন করছেন। এই মানববন্ধনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার্থীরাই বেশি অংশগ্রহণ করেন।

এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থী সামিয়া হাকিম শাওন বলেন, ফাইনাল ইয়ারের পরীক্ষা বাকী আছে আর দুইটা। এই পরীক্ষাগুলো ২৭ তারিখে শেষ হওয়ার কথা। স্বাস্থ্যবিধি মেনে অন্তত এই পরীক্ষা দুটি সমাপ্ত করা প্রয়োজন। ৪র্থ পর্বের শিক্ষার্থী ইলিয়াস বলেন, পরীক্ষা না দিতে পারলে হতাশা গ্রাস করবে। মন মানসিকতা ভেঙে পড়বে।

এ সময় শিক্ষার্থীরা তাদের বক্তব্যে পাঁচ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হল: যথা সময়ে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করা, চলমান পরীক্ষা সময় অনুসারে শেষ করা, ঘোষিত সময়সূচী অনুসারে পরীক্ষার ব্যবস্থা করা, স্থগিত হওয়া সকল পরীক্ষা পর্যায়ক্রমে আয়োজন করা, শর্ত সাপেক্ষে পরীক্ষা না নিয়ে পূর্বের নিয়ম অনুসরণ করে পরীক্ষার ব্যবস্থা করা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর