২৮ জানুয়ারি, ২০২২ ২২:২৭

কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সম্মেলনে রহমান সভাপতি, এনামুল সম্পাদক

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সম্মেলনে রহমান সভাপতি, এনামুল সম্পাদক

কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্মেলনে আব্দুর রহমান রুমি সভাপতি ও এডভোকেট এনামুল হককে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর কাউন্সিল অধিবেশনে এ কমিটি গঠন করা হয়। 

কমিটির সদস্যরা হলেন- সৈয়দ নজরুল ইসলাম, ডা. এনামুল হক ইদ্রিস, আবুল হাসেম, নূরুল হুদা দুলাল, সিরাজুল ইসলাম সাত্তার, এডভোকেট হাসান ইমাম রঞ্জু, সেলিম উদ্দিন খান, মোস্তফা কামাল নান্দু, রঞ্জিত সরকার, দেবব্রত দাস দেবু, সহকারী অধ্যাপক ফরিদ উদ্দিন, শেখ জমসেদ, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, নূরুল ইসলাম, মো. জালাল উদ্দীন ও সামছু মিয়া ।

“দুঃশাসন হঠাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো, সমাজতন্ত্র অভিমুখীন বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তনের সংগ্রাম জোড়দার করো।” এ স্লোগানে শুক্রবার বেলা ১১টায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে সম্মেলন উদ্বোধন করেন কমিউনিস্ট পার্টি কেন্দ্রিয় কমিটির সদস্য অধ্যাপক ডা. ফজলুর রহমান।
 
জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি কেন্দ্রিয় কমিটির সংগঠক আবিদ হোসেন, কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আবুল হাসেম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুমী, ডা. এনামুল হক ইদ্রিস, এডভোকেট এনামুল হক, এডভোকেট হাসান ইমাম রঞ্জু, সেলিম উদ্দিন খান, মোস্তফা কামাল নান্দু, জালাল উদ্দিন প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ডা. ফজলুর রহমান বলেন, স্বাধীনতার ৫০ বছরেও দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়নি, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা হয়নি। সরকার বলছে দেশে উন্নয়ন হচ্ছে। কিন্তু কিসের উন্নয়ন, কাদের উন্নয়ন হচ্ছে? আওয়ামী লীগের সাথে সংশ্লিষ্টদের উন্নয়ন হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। পুঁজিবাদের রাজনীতি ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দরকার বাম বিকল্প শক্তি। বাম বিকল্প শক্তি ছাড়া শোষণ-বৈষম্যের অবসান হবেনা। মুক্তির লক্ষ্যে গরিব মেহনতি মানুষকে কমিউনিস্ট পার্টির পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান তিনি।

কিশোরগঞ্জ জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর শিল্পীরা সম্মেলনে গণসঙ্গীত পরিবশেন করেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর