২৯ জানুয়ারি, ২০২২ ১৯:৩৭

পঞ্চগড়ে শুরু হলো সেলুন পাঠাগার

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে শুরু হলো সেলুন পাঠাগার

সেলুনে চুল কাটা বা সেভিংয়ের কাজে গিয়ে অপেক্ষার সময়টা বই পড়েই কাটাবেন পঞ্চগড়ের গ্রাহকরা। ‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ এমন একটি প্রতিপাদ্য নিয়ে  শহরের সেলুনগুলোতে লাইব্রেরী গড়ে তোলার কার্যক্রম হাতে নিয়েছে জাতীয় কবি নজরুল ইসলাম স্মৃতি পাঠাগার। 

এই পাঠাগারের উদ্যোক্তা মকবুলার রহমান সরকারি কলেজের বাংলা বিভাগের সম্মান তৃতীয় বর্ষের ছাত্র আল আমিন। শনিবার নিউ পারসন এক্সক্লুসিভ জেন্টস পার্লারে সেলুন পাঠাগারের উদ্বোধন হয়। মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ এম দেলওয়ার হোসেন প্রধান পঞ্চগড়ে প্রথম এই সেলুন পাঠাগারের উদ্বোধন করেন। 

এসময় সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক হাসনুর রশিদ বাবু, ব্যাংক এশিয়া পঞ্চগড় শাখার ম্যানেজার আব্দুল হামিদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তরুণ উদ্যোক্তা আল আমিন জানান, আগামী ২১ ফ্রেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে পঞ্চগড় জেলা শহরে ২১ টি সেলুনে ২১ টি সেলুন পাঠাগার গড়ে তুলবেন তিনি। এজন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে বই সংগ্রহ করছেন তিনি । 

তিনি আরও জানান, সেলুনে এসে অপেক্ষার সময়টুকু অনেকে মোবাইলে গেম খেলে কাটিয়ে দেন। অনেকে বিরক্ত হন। এখন থেকে তারা বই পড়তে পারবেন। সম্পূর্ণ বই পড়ে ফেলতে না পাড়লেও বইয়ের নামগুলো জানবেন। লেখকের নাম জানবেন। পরে তারা বইটি সংগ্রহ করে পড়ে ফেলবেন। মূলত বইয়ের প্রতি আগ্রহ সৃষ্টি করাই সেলুন পাঠাগারের উদ্দেশ্য। 

 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর