১৯ মার্চ, ২০২২ ২১:৫০

টাঙ্গাইলে ১ লাখ ৬৮ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে ১ লাখ ৬৮ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

পবিত্র রমজান উপলক্ষে টাঙ্গাইলে ১ লাখ ৬৮ হাজার ৭১১ জন নিম্ন আয়ের পরিবার সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য পাবেন। রবিবার সকাল থেকে টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় টিসিবি’র পণ্য বিক্রি শুরু হবে। ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে তাদের কাছে এ পণ্য বিক্রি করা হবে। শনিবার সকালে সার্কিট হাউজে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলায় ১ লাখ ৬৮ হাজার ৭১১ জন নিম্ন আয়ের পরিবার ৩ লাখ ৩৭ হাজার ৪২২ লিটার তেল, ৩ লাখ ৩৭ হাজার ৪২২ কেজি চিনি এবং ৩ লাখ ৩৭ হাজার ৪২২ কেজি মশুর ডাল পাবেন। জেলার ১২টি উপজেলায় নির্দিষ্ট স্থানে এ টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রথম পর্যায়ে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল পাবেন। এই ৩টি আইটেম ৪৬০ টাকা দিয়ে কিনতে পারবেন। এর মধ্যে ৪৩০ টাকা ডিলারকে সরকারের কাছে জমা দিতে হবে। 

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম বলেন, প্রতিটি উপজেলায় টিসিবির পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার অ্যাসিস্ট্রেট অথোরাইজ অফিসার হিসেবে কাজ করছেন। এ লক্ষে জেলা প্রশাসনের কর্মরতা ও কর্মচারীদের সমন্বয়ে মনিরটিং টিম গঠন করা হয়েছে। প্রতিটি উপজেলায় ট্যাগ অফিসার মনোনয়ন দেয়া হয়েছে। টিসিবির পণ্য প্যাকিং করার জন্য ইতিমধ্যে ৩ টন পলিথিন ক্রয় করা হয়েছে। 

তিনি আরো বলেন, টিসিবির পণ্য একজন ব্যক্তি দুইবার পাবেন। প্রথমবার রমজানের আগে এবং পরের বার রমজানের মাঝা-মাঝি সময়ে এ পণ্য কিনতে পাবেন। শুধু মাত্র কার্ড দিয়ে তারা পণ্য কিনতে পারবেন। কার্ড ছাড়া কেউ টিসিবির পণ্য কিনতে পারবেন না। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর