১৪ এপ্রিল, ২০২২ ১৩:১৪

বশেমুরকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

গাজীপুর প্রতিনিধি:

বশেমুরকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) আনন্দ উচ্ছাস ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ বরণ করা হয়। আজ পহেলা বৈশাখ সকাল ১০টায় বর্ষবরণ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনার সংলগ্ন বৈশাখী চত্বরে এসে শেষ হয়। এ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়াসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ অংশগ্রহণ করেন।

বর্ষবরণ মঞ্চে এসো হে বৈশাখ এসো এসো.... সূচনা সঙ্গীতের মাধ্যমে দিনটিকে আবাহন করা হয়। সকাল থেকে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ক্যাম্পাসবাসীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সুরে-ছন্দে বর্ষবরণ। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া শোভাযাত্রা শেষে বশেমুরকৃবি পরিবারের সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বর্ষবরণ উদ্বোধন করে বলেন, বাঙালী জাতিসত্ত্বার ধারক বাংলা নববর্ষ। এটি বাঙালী জাতির সার্বজনীন গৌরবময় অনুষ্ঠান। আমাদের গৌরবের এ ঐতিহ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। 

বর্ষবরণ অনুষ্ঠানে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। সুরে-ছন্দে বর্ষবরণ অনুষ্ঠানের আহবায়ক ড. মো: জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বর্ষবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর