শিরোনাম
২৩ এপ্রিল, ২০২২ ২০:১০

হামলাকারীদের গ্রেফতারে বাস মালিকদের ৭২ ঘণ্টার আলটিমেটাম, অন্যথায় ধর্মঘট

নাটোর প্রতিনিধি

হামলাকারীদের গ্রেফতারে বাস মালিকদের ৭২ ঘণ্টার আলটিমেটাম, অন্যথায় ধর্মঘট

হামলাকারীদের গ্রেফতারে বাস মালিকদের ৭২ ঘণ্টার আলটিমেটাম, অন্যথায় ধর্মঘট

নাটোরে মুখোশধারীদের হামলায় ৩ বাস মালিক আহত হওয়ার ঘটনায় জড়িতদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের সময় বেঁধে দিয়েছে জেলা বাস-মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতি। অন্যথায় ২৭ এপ্রিল থেকে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাকার ঘোষণা দিয়েছে তারা। 

নেতৃবৃন্দ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এই ঘটনায় দায়ের মামরায় ৫ আসামির সকলকে বেঁধে দেওয়া সময়ের মধ্যে গ্রেফতার করতে হবে। নইলে ২৭ এপ্রিল বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য অভ্যন্তরীণ রুটে বাস-মিনিবাস-মাইক্রোবাস চলাচল বন্ধের পাশিপাশি নাটোর জেলা দিয়ে দেশের সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে। 

শনিবার বিকাল সাড়ে ৩টায় শহরের কানাইখালীতে বাস-মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আল্টিমেটাম দেন সমিতির নেতৃবৃন্দ। 

সমিতির আহ্বায়ক প্রশান্ত কুমার লক্ষণ পোদ্দার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘গত ২১ এপ্রিল রাত সাড়ে ৭টায় সমিতির কার্যালয়ে মাস্ক পরা অবস্থায় কয়েকজন যুবক ঢুকে সমিতির আহ্বায়ক কমিটির সদস্য বাবুল আখতার, মজিবর রহমান ও আব্দুর রশীদের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। এ হামলার ঘটনায় সদর থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে। পুলিশ এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করলেও বাকি তিনজন পলাতক রয়েছে।’ গ্রেফতার দুজনকে রিমান্ডে নিয়ে হামলার কারণ ও নেপথ্যের ইন্ধনদাতাদের শনাক্ত করার দাবি জানান তিনি। 

তিনি বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে পলাতক তিনজনকে আইনের আওতায় আনতে ব্যর্থ হলে ২৭ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য অভ্যন্তরীণ বাস-মিনিবাস-মাইক্রোবাস চলাচল বন্ধের পাশিপাশি নাটোর জেলা দিয়ে দেশের সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহার কাছে এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, বাস মালিকদের ওপর হামলাকারীদের দুজনকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারেও অভিযান পরিচালনা করা হচ্ছে। ঈদের আগে পরিবহন চলাচলে অচলাবস্থা সৃষ্টি না করতে সমিতির নেতৃবৃন্দকে অনুরোধ করছি।

উলে­খ্য, ২১ এপ্রিল সন্ধ্যার পর ১০ থেকে ১২ জনের একদল মুখোশধারী বাস মালিক সমিতির অফিসে ঢুকে তিন বাস মালিক বাবুল আক্তার, মজিবর রহমান ও আব্দুর রশীদের ওপর চড়াও হয়ে হাতুরি দিয়ে পিটিয়ে আহত করেন। পরদিন নাজমুল শেখ, বাপ্পি, সৌরভ, জামিল সবুজ ও উল্লাস নামে পাঁচ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করেন হামলার শিকার নাবিলা পরিবহনের মালিক ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাবুল আক্তার। অভিযোগের পর ভোটা বাপ্পি ও সৌরভকে পুলিশ গ্রেফতার করে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর