১১ মে, ২০২২ ১২:৪১

কুমিল্লায় বিজিবির উপর হামলা, মামলা দায়ের

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বিজিবির উপর হামলা, মামলা দায়ের

কুমিল্লা নগরীর শাসনগাছায় অভিযানে গিয়ে চোরাকারবারিদের হামলার শিকার হয়েছে বিজিবি। ভাঙচুর করা হয় বিজিবির গাড়ি। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কোতয়ালী মডেল থানায় ৮ জনের নামোল্লেখ এবং ১৫ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করা হয়। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদুর রহমান। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি ভারতীয় মালামাল উদ্ধারে এলে চোরাকারবারিরা রেল লাইন থেকে পাথর কুড়িয়ে নিক্ষেপ করে। এ সময় পাশে অবস্থিত রেলওয়ের লাইন নির্মাণ প্রতিষ্ঠানের অফিসে গিয়ে আশ্রয় নেয় বিজিবি সদস্যরা। পরে চোরাকারবারিরা বিজিবির গাড়ি ভাঙচুর করে। ক্যাম্পের ভিতরে পাথর নিক্ষেপ করে। বিজিবি যাতে পাল্টা ব্যবস্থা না নিতে পারে, সে জন্য হামলাকারীরা নারীদের সামনে রেখে পাথর নিক্ষেপ করে। একপর্যায়ে কোতোয়ালি থানা পুলিশ ও ম্যাজিস্ট্রেট আসলে চোরাকারবারিরা পালিয়ে যায়। অভিযানে দুই কার্টন ভারতীয় চকলেট জব্দ করেছে বিজিবি।

কোম্পানির সিকিউরিটি অফিসার আব্দুল মালেক ভুঁইয়া বলেন, আমাদের ক্যাম্পের ভিতরে পোশাক পরা বিজিবি গাড়ি প্রবেশ করলে বাইর থেকে বৃষ্টির মত পাথর নিক্ষেপ করা হয়েছে। বিজিবির গাড়ি ভাঙচুর করা হয়েছে।

বিজিবি-১০ কুমিল্লার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ইসহাক জানান, এ ঘটনায় যৌথ টাস্কফোর্স বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। আমাদের গাড়ির কাচ ভেঙেছে। তবে এ ঘটনায় বিজিবির কোনো সদস্য আহত হয়নি।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কোতোয়ালি থানায় মামলা হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর