১৬ মে, ২০২২ ২৩:৪৬

প্রথম ধর্ষণে কান ধরে উঠবস; পরেরবার মামলা হলে জমি দেওয়ার প্রস্তাব!

ময়মনসিংহ প্রতিনিধি :

প্রথম ধর্ষণে কান ধরে উঠবস; পরেরবার মামলা হলে জমি দেওয়ার প্রস্তাব!

প্রতীকী ছবি

প্রায় ছয় মাস আগে ময়মনসিংহের নান্দাইলে ১২ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার হয়। তখন শালিসি বিচারে রায় হয় কান ধরে উঠবস করার। ওই শিশুকে গত শুক্রবার আবারও একই ব্যক্তি ধর্ষণ করে। এ ঘটনায় মামলাও হয় সংশ্লিষ্ট থানায়। তবে এবার মামলা প্রত্যাহারের হুমকির পাশপাশি ৫০ শতক জমি লিখে দেওয়ার প্রস্তাব দেয় ধর্ষক মাসুদ মিয়া (২২) ও তার পরিবার।

জানা যায়, ময়মনসিংহের নান্দাইল উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের পূর্ববাঁশহাটি গ্রামে আইসক্রিমের লোভ দেখিয়ে প্রথমবার ধর্ষণ করে মাসুদ মিয়া। পরে স্থানীয় সালিশে অভিযুক্ত মাসুদ মিয়াকে কান ধরে উঠবস করানো ছাড়াও মারধর করা হয়। সেই সাথে মাসুদকে গ্রাম ছাড়ার নির্দেশ দেয়া হয়। ওই শালিসের পর থেকেই মাসুদ লাপাত্তা থাকলেও মাস খানেক আগে ফের গ্রামে আসে। পরে গত শুক্রবার আবারও ওই শিশুকে ধর্ষণ করে। এ সময় শিশুটির মা মেয়েকে বাড়িতে না পেয়ে খোঁজাখুঁজি করেন। পরে কিছুদূরে একটি জায়গায় আপত্তিজনক অবস্থায় মাসুদকে দেখতে পায়।

নির্যাতিতার মায়ের উপস্থিতি টের পেয়ে একপর্যায়ে দৌড়ে পালায় মাসুদ। এ ঘটনার পরদিন শিশুর মা নান্দাইল মডেল থানায় মামলা করেন। মামলার পর থেকেই মাসুদ ও তার পরিবার ভুক্তভোগী ওই শিশুর পরিবারকে মামলা তুলে নেওয়ার হুমকি দিতে থাকে। সেই সাথে ৫০ শতক জমি লিখে দেবার প্রস্তাবও দেয়। নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, শিশুটির ডাক্তারি পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এছাড়াও আদালতে জবানবন্দী দিয়েছে। অভিযুক্ত মাসুদকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর