১৭ মে, ২০২২ ২০:১৬

সড়কের সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে যান চলাচল

দিনাজপুর প্রতিনিধি

সড়কের সেতুতে গর্ত, ঝুঁকি নিয়ে যান চলাচল

সড়কের সেতুতে গর্ত।

দিনাজপুরের বিরামপুরে দীর্ঘদিন ধরে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলের সড়কে একটি সেতুর মাঝে ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। বিরামপুরের কাটলা-পাটনচড়া আঞ্চলিক সড়কে সেতুটি অবস্থিত। সেতুর মাঝে গর্ত হওয়ায় ঝুঁকিতে চলাচল করছে মানুষসহ যানবাহন।

বিরামপুর সদর থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে পাটনচড়া বাজারের পূর্বপাশে সেতুটির অবস্থান। সেতুটির পূর্ব এবং পশ্চিম অংশে নতুন করে সড়ক পাকাকরণের কাজ চলমান। সেতুটির ওপর দিয়ে ঝুঁকি নিয়ে ট্রাক, মাইক্রোবাস, অটোরিকশা ও পিকআপসহ মানুষ চলাচল করছে। সেতুটি নব্বইয়ের দশকে তৈরি।

বিরামপুর উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. মিজানুর রহমান সরদার জানান, সেতুটি ভেঙে নতুন সেতু নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছে। বরাদ্দ আসলেই নতুন সেতু নির্মাণ করা হবে।

ওই এলাকার মাহবুব, রুবেলসহ কয়েকজন জানায়, প্রায় দুই মাস ধরে সেতুটির মাঝের অংশে গর্ত সৃষ্টি হয়েছে। ট্রাকসহ বিভিন্ন যান এই সেতু দিয়ে চলাচল করে। দিনের বেলা গর্তটি দেখা গেলেও রাতে চলাচলে দুর্ঘটনায় পড়ছে অনেকে। যে কোনো সময় সেতুটি ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। আগের কাঁচা রাস্তাটি পাকা হলেও নতুন করে সেতুটি নির্মাণ হচ্ছে না। এতে পথচারীরা অনেকটা ঝুঁকিতে রয়েছেন। দ্রুত সেতুটি সংস্কার না করলে বড় দুর্ঘটনা ঘটতে পারে।

বিরামপুরের কাটলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউনুস আলী বলেন, মাঝের অংশে ভেঙে যাওয়া সেতুটি অনেক আগে নির্মাণ করা হয়েছে। সেতুর গর্তের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর