১৯ মে, ২০২২ ১২:০০

জরিমানার একদিন পরে ফের ভুয়া চিকিৎসা, এক বছরের কারাদণ্ড

মোরেলগঞ্জ প্রতিনিধি

জরিমানার একদিন পরে ফের ভুয়া চিকিৎসা, এক বছরের কারাদণ্ড

এক লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পাওয়ার পরদিনই একই অপরাধে মো. মনিরুজ্জামান (৩৮) নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল বুধবার দিবাগত রাত ১২টার দিকে বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভার সোলমবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় ওই ভুয়া চিকিৎসকের চেম্বারে অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ দেন মোরেলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে বাগেরহাটের কারাগারে পাঠানো হয়েছে।

মনিরুজ্জামান বাগেরহাটের হরিনখানা এলাকার সোহরাব হোসেনের ছেলে। মোরেলগঞ্জের ফেরিঘাট এলাকায় একটি ঘরে রোগী দেখার সময় স্থানীয়রা তাকে আটক করে মোবাইল কোর্টে সোপর্দ করে। পরে তাকে এই দণ্ডাদেশ দেয় আদালত।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মনিরুজ্জামান দীর্ঘদিন ধরে বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায় বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে প্রতারণার আশ্রয়ে টাকা রোজগার করছিল। তার চিকিৎসা বিজ্ঞানের ওপর কোনো সনদ নেই। তাই তাকে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০-এর আওতায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরও জানান, এ ঘটনার আগের দিন গত মঙ্গলবার (১৭ মে) দুপুরে কচুয়া উপজেলার জিরো পয়েন্ট এলাকায় আসামির চেম্বারে অভিযান চালিয়ে একজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন। এ সময় আসামি মুচলেকাও প্রদান করেন। এরপরও তিনি একই অপরাধের পুনরাবৃত্তি করে ডাক্তারের ভুয়া পদবি ব্যবহার করে প্রেসক্রিপশনের মাধ্যমে চিকিৎসা দিচ্ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর