২৩ মে, ২০২২ ১৩:০৫

খাগড়াছড়িতে গৃহগণনা শুরুর লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

খাগড়াছড়িতে গৃহগণনা শুরুর লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

ছবী- বাংলাদেশ প্রতিদিন।

খাগড়াছড়িতে জনশুমারী ও গৃহগণনা-২০২২ শুরু করার লক্ষ্যে আজ সোমবার খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলকসভা অনুষ্ঠিত হয়। জেলা স্থায়ী শুমারী কমিটির উদ্যোগে সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাব চন্দ্র বিশ্বাস।

এসময় তিনি পাহাড়ে যাতে সুন্দর ও সুষ্ঠুভাবে জনশুমারী করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়াও যাতে কেউ এই শুমারী থেকে বাদ না পরে তার জন্য সতর্ক থাকার জন্য পরামর্শ দেন তিনি। 

জেলা পরিসংখ্যান কর্মকর্তা ও জেলা শুমারি সমন্বয়কারী রিয়াসাদ উদ্দীন তার বক্তব্যে বলেন, আগামী ১৪ জুন  রাত ১২টা থেকে গণনা শুরু হয়ে ২১ শে জুন পর্যন্ত চলবে। খাগড়াছড়িতে ৩৬৬ জন সুপারভাইজারের নেতৃত্বে ২০১৮ জন গণনাকারী এ কাজে সম্পৃক্ত রয়েছে। এ জেলাকে ৪টি জোনো ভাগ করে গণনা চলবে। এছাড়া সারা বাংলাদেশে ৫১টি গোষ্ঠিকে জনশুমারীতে নিয়ে আসা হচ্ছে। 

সভায় আরও বক্তব্য রাখেন পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, দীঘিনালা উপজেলা, চেয়ারম্যান আবুল কাশেম, জেলা সমজ সেবা কর্মকর্তা মনির হোসেন পৌর কাউন্সিলর শাহা আলম ও প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক ম. জহুরুল আলম। সভায় জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর