২৪ মে, ২০২২ ১৪:০৮

ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি

ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

কক্সবাজারে বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। গতকাল সোমবার বিকেলে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় মন্ত্রী বলেন, ‘তালিকা থেকে বাদ যাওয়া প্রকৃত মুক্তিযোদ্ধাদের শিগগিরই তালিকাভুক্ত করার পাশাপাশি ভুয়া মুক্তিযোদ্ধাদেরও যাচাই বাছাইয়ের মাধ্যমে তালিকা থেকে বাদ দেয়া হবে, এতে কোনো ধরনের সন্দেহ নেই।’

এছাড়া মুক্তিযোদ্ধাদের সম্মানে দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং জেলা পর্যায়ে খোদাই করা তালিকা টাঙ্গানো হবে বলে জানান মন্ত্রী।

একই সাথে মুক্তিযোদ্ধাদের নামে সড়ক নামকরণের উপর গুরুত্বারোপ করেন মন্ত্রী। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই মুক্তিযোদ্ধারা আজ এতো সম্মানিত হচ্ছেন। অন্য কোনো সরকার ক্ষমতায় থাকলে তা হত না। তাই শেখ হাসিনা সরকার যেন বারবার ক্ষমতায় আসেন সে জন্য বীর মুক্তিযোদ্ধাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ আশেক উল্লাহ রফিক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাশ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধাগণসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন আয়োজিত এ সভায় শতাধিক বীর মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে মন্ত্রীকে একটি বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর