২৭ মে, ২০২২ ১২:১২

নড়াইল জেলা বিএনপির সহ-সভাপতি ও সম্পাদকের বাড়িতে হামলা

নড়াইল প্রতিনিধি

নড়াইল জেলা বিএনপির সহ-সভাপতি ও সম্পাদকের বাড়িতে হামলা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নড়াইলে জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি ও সাবেক মেয়র জুলফিকার আলী মন্ডল ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের বাসভবনে তিন দফায় হামলার অভিযোগ ওঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। এসময় ভাঙচুর করা হয়েছে উভয় নেতার বাসার জানালার গ্লাস ও চেয়ার-টেবিল। এসময় ইটপাটকেল নিক্ষেপ ও গ্লাসের আঘাতে সাধারণ সম্পাদকসহ ৬ জন নেতা-কর্মী আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর ১২টা, ১ টা এবং সর্বশেষ তিনটার দিকে জয় বাংলা আর ছাত্রলীগের নামে শ্লোাগান দিতে দিতে দেশি অস্ত্র নিয়ে উভয় নেতার বাড়িতে পৃথক হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

অভিযোগে জানা গেছে, বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের বাসভবনে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি নিচ্ছিলেন। এ খবর পেয়ে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে অতর্কিত হামলা করে। এসময় উপস্থিত বিএনপির নেতাকর্মীরা ভয়ে ছোটাছুটি করে বাসার ভেতরে এবং আশেপাশের বিভিন্ন ভবনে আশ্রয় নেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র দিয়ে এবং ইটপাটকেল নিক্ষেপ করে জানালার গ্লাস, চেয়ার-টেবিল ভাঙচুর করে। 

এ ঘটনায় ইট-পাটকেল ও ভাঙা গ্লাসের আঘাতে আহত হন সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ জাপল, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সবুজ সরদার, জেলা যুবদলের সদস্য মুজাহিদুর রহমান পলাশ ও বাবুল প্রমুখ। জুলফিকার আলী মন্ডলের বাসভবনের অপর হামলায় তার পরিবারের এক নারী সদস্য আহত হন।

পরে বিএনপির বিক্ষোভ কর্মসূচি পন্ড হয়ে যায়। এ ঘটনার নিন্দা জানিয়ে সাধারণ সম্পাদকের বাসভবনের ভেতরে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপি সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম। বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, রাজনীতির মাঠে না গিয়ে যারা বসতবাড়িতে হামলা চালায় তারা কাপুরুষ। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।  দিন দিন ছাত্রলীগের নেতাকর্মীরা আরও বেপরোয়া হয়ে উঠছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
 
একই প্রসঙ্গে বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশের কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার বিকাল চারটায় নড়াইল চৌরাস্তায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের। কিন্তু আমাদের এই শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশকে পন্ড করার জন্য জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের নির্দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা রামদা, হকিস্টিক ও লাঠিসোঠা নিয়ে আমাদের বসতবাড়িতে অতর্কিত হামলা করে ভাঙচুর চালিয়েছে। এঘটনায় আমার বৃদ্ধা মা ও পরিবারের লোকজন আতঙ্কিত এবং ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। এতে আমি ও আমার নেতাকর্মীরা আহত হয়েছি। আমরা জেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও ঘৃণা জানাই।
 
তবে হামলার বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম বলেন, হামলার ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীরা আদৌ জড়িত নয়। তাদের দলীয় আভ্যন্তরীণ কোন্দলের কারণে বিপক্ষের নেতাকর্মীরা এ হামলা করেছে। এদিকে, এ বিষয়ে মতামত জানতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শওকত কবীরের সঙ্গে যোগাযোগ করলে তিনি মন্তব্য করতে রাজি হননি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর