২৮ মে, ২০২২ ১৩:০০

সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন

টাঙ্গাইল প্রতিনিধি

সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন

নিজ জন্মস্থান টাঙ্গাইলের নাগরপুরে সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার মামুদনগর ইউনিয়ন কেন্দ্রীয় শ্মশানে বরেণ্য এই রাজনীতিবিদের শেষকৃত্য সম্পন্ন করা হয়। সকালে নাগরপুর সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে নেতার মরদেহ নিয়ে যাওয়া হয়, সেখানে বিএনপি জেলা-উপজেলা পর্যায়ের সকল স্তরের নেতাকর্মীরা প্রিয় এই নেতাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে উপজেলার সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় শ্মশানে নিয়ে শেষকৃত্য সম্পন্ন করা হয়। 

নাগরপুর উপজেলা বিএনপি সদস্য সচিব মো: হাবিবুর রহমান হবি বলেন, আমরা নাগরপুর-দেলদুয়ারের গণ মানুষের প্রিয় নেতাকে যথাযথ সম্মান ও মর্যাদায় শেষ বিদায় জানিয়েছি। তার মৃত্যুতে আমাদের এক অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা নাগরপুরবাসী এক মহান নেতাকে হারালাম।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সাবেক মন্ত্রী নূর মোহাম্মদ খান, টাঙ্গাইল জেলা বিএনপি সদস্য সচিব মাহমুদুল হক সানু, যুগ্ম আহ্বায়ক এড. ফরহাদ ইকবাল, সদস্য আলী ইমাম তপন, সাবেক কেন্দ্রীয় ছাত্রদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রবিউল আওয়াল লাভলু, নাগরপুর উপজেলা বিএনপি সদস্য সচিব হাবিবুর রহমান হবি, যুগ্ম আহ্বায়ক আহাম্মেদ আলী রানা, ইঞ্জিনিয়ার রেজাউল ইসলাম রেজা, সদস্য শরিফ উদ্দিন আরজু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো: কুদরত আলী, উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান সহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, শুক্রবার সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী, বিএনপি কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী দুপুর ১টা ৩০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিকেলে বিএনপি নয়াপল্টন কেন্দ্রীয় অফিস প্রাঙ্গনে বিএনপি পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে রাতেই মরদেহ নাগরপুরে তার নিজ বাসভবনে নেয়া হয়। নাগরপুর-দেলদুয়ার উপজেলার জনপ্রিয় এই নেতাকে দেখতে রাত থেকেই ভিড় করেন স্থানীয় জনসাধারণ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর