শিরোনাম
৩০ মে, ২০২২ ১৫:৪৫

রায়পুর আওয়ামী লীগের সম্মেলন কাল

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুর আওয়ামী লীগের সম্মেলন কাল
১৯ বছর পর আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন নেতাকর্মী ও কাউন্সিলরগণ। উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলন সফল করার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুরো উপজেলা জুড়ে বিরাজ করছে সাঁজ সাঁজ রব। আগামীকাল রায়পুর সরকারি মার্চ্চেন্টস একাডেমীর মাঠে সকাল ১০টায় এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  
 
সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের চেয়ে কাউন্সিল, কর্মী সমর্থকদের মাঝে হিসাব নিকাশ বেশি চলছে। চায়ের দোকান, দলীয় কার্যালয় ও সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজ নিজ নেতাদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। তবে প্রার্থীরা সবার কাছে দোয়া চাইছেন। এদিকে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ এ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন ১০টি ইউনিয়ন ও পৌরসভায় কাউন্সিলরদের মাঝে প্রার্থীদের পরিচয়ের কাজটিও সমাপ্ত করেছেন। সব মিলিয়ে সম্মেলনকে কেন্দ্র করে এ মুহুর্তে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে। সম্মেলন সফল করতে দফায় দফায় প্রস্তুতি মিটিং করা হয়েছে। 
 
সূত্রে জানা যায়, ২০০৩ সালের সেপ্টেম্বর মাসে ০৩ বছরের জন্য নির্বাচনের মাধ্যমে উপজেলা কমিটি গঠন করা হয়েছিল। এর আর হয়নি কোনো সম্মেলন। ২০১৩ সালে চার বার সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও দলীয় কোন্দলের কারণে শেষ পর্যন্ত সম্মেলন করা যায়নি। সর্বশেষ ২০০১ সালের সেপ্টেম্বর মাসে জেলা আওয়ামীলীগের সভায় বিষয়টি গুরুত্বের সাথে আলোচনায় উঠে আসে। 
 
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট আব্দুল মান্নান মুন্সি বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন সেক্টরে দায়িত্ব দেওয়া হয়েছে নেতাকর্মীদের। সম্মেলনকে ঘিরে একটি নতুন আবহ তৈরি হয়েছে। দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় নেতাকর্মীরা চাঙ্গা রয়েছেন।  
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর