১৭ জুন, ২০২২ ১৬:২৭

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ৬ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান

ঘাট এলাকায় বন্ধ থাকবে সব ধরনের নৌযান

মাদারীপুর প্রতিনিধি

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ৬ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান

সংবাদ সম্মেলন

পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসন থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। থাকছে সংগীত পরিবেশন, মনোমুগ্ধকর লেজার শো, আতশবাজি ও সমবেত নৃত্য। এছাড়া ২২ জুন করা হবে আনন্দ শোভাযাত্রা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় মাদারীপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এসব তথ্য জানান।

তিনি বলেন, দিনটিকে স্মরণীয় করে রাখতে আগামী ২৫ জুন বাংলাবাজার ঘাটে জনসভাস্থলে ৬ দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আগামী ২৫ জুন বাংলাবাজার শিমুলিয়া ঘাটে যাত্রীবাহী সব ধরনের নৌযান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। যাত্রীদের দুর্ভোগ এড়াতে ওই দিন পাটুরিয়া-দৌলাদিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দেন তিনি।

জেলা প্রশাসক জানান, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে থাকছে সংগীত পরিবেশন, মনোমুগ্ধকর লেজার শো, আতশবাজি ও সমবেত নৃত্য। থাকছে ব্যান্ডদল স্পন্দন ও জলের গান। আরো থাকছে যাত্রা, নাটক, বাউল দলের পরিবেশনা, রয়েছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনা ও বিশেষ অ্যাক্রোব্যাটিক পরিবেশনা।

জেলা প্রশাসক আরও জানান, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ মিছিল শুরু হবে। শুক্রবার থেকেই দিন গণনা শুরু হবে। থাকবে এলইডি মনিটর। যাতে দূর থেকে দর্শকরা অনুষ্ঠান উপভোগ করতে পারেন। থাকবে থিম সং। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। প্রধানমন্ত্রী সেতুর দুই পাড়েই ম্যুরাল উদ্বোধন ও টোল প্রদান করবেন। অনুষ্ঠানে ভিআইপি সকলের আমন্ত্রণ রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শিমুল কুমার সাহা ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব ঝোটন চন্দ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর