২৭ জুন, ২০২২ ১৪:০০

বরিশালে আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আধুনিক কৃষি প্রযুক্তি
বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বরিশালে বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্র (বিএআরআই) উদ্ভাবিত আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের উদ্যোগে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আয়োজক প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফি উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের (বিএআরআই) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলিমুর রহমান এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফিকুল ইসলাম। 

বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঊধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শহিদুল ইসলাম, ঊধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মোস্তাক আহমেদ, কর্মসূিচ পরিচালক ড. মো. মাহবুবুর রহমান এবং বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাজিউদ্দিন ও মো. মাহবুবুর রহমান প্রমুখ। প্রশিক্ষণে ডিএই, এনজিও এবং অন্যান্য সংস্থার মাঠ পর্যায়ে ৬০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর