২৮ জুন, ২০২২ ২০:১৪

নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছিতের ঘটনায় গ্রেফতার ৩

নড়াইল প্রতিনিধি

নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছিতের ঘটনায় গ্রেফতার ৩

প্রতীকী ছবি

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের এক ছাত্রের আপত্তিকর পোস্ট দেয়াকে কেন্দ্র করে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিতের করার ঘটনায় অবশেষে মামলা দায়ের করেছে পুলিশ। সোমবার নড়াইল সদর থানায় মামলা করেন পুলিশের উপপরিদর্শক ও মির্জাপুর ফাঁড়ির ইনচার্জ শেখ মোহাম্মদ মোরছালিন বাদী হয়ে তিনটি মোটরসাইকেল পোড়ানো এবং পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় ১৭০ থেকে ১৮০ জনের নামে মামলা করেছেন। সোমবার রাতেই এ ঘটনায় সরাসরি জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীর।

গ্রেফতারকৃত তিনজনের মধ্যে আছেন কলেজের পাশের মির্জাপুর বাজারে মোবাইল ফোন ব্যবসায়ী সদরের বিছালী  ইউনিয়নের আড়পাড়া গ্রামের মালেক মুন্সীর ছেলে বখাটে শাওন মুন্সী। লাল গেঞ্জি পরা ৩০ বছর বয়সী শাওনকে স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ভিডিওতে চিহ্নিত করা গেছে। এ মামলায় গ্রেফতার আরও দু’জন হলেন মির্জাপুর মধ্যপাড়ার মো. মনিরুল ইসলাম এবং মির্জাপুর গ্রামের সৈয়দ মিলন এর ছেলে সৈয়দ রিমন আলী। 
ঘটনা জানতে পেরে পরিস্থিতি পর্যবেক্ষণে ও বিষয়টি জানাতে মৌখিকভাবে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) কর্তৃপক্ষ। সোমবার এই তদন্ত কমিটি গঠনের কথা জানায় মাউশি। নড়াইল জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীর বলেন, অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করাসহ নাশকতা এবং পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর