২৮ জুন, ২০২২ ২২:৩৪

উখিয়ায় এনজিও কর্মীকে ইভটিজিং, প্রতিবাদ করায় কুপিয়ে জখম

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়ায় এনজিও কর্মীকে ইভটিজিং, প্রতিবাদ করায় কুপিয়ে জখম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে একটি এনজিও সংস্থার ডেইজি বড়ুয়া নামের এক কর্মী রোহিঙ্গা বখাটে কর্তৃক ইভটিজিংয়ের শিকার হয়েছেন। প্রতিবাদ করায় তাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ১০ টার দিকে ক্যাম্প-২ ওয়েস্ট এর ১৮ নম্বর লার্নিং সেন্টারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মোহাম্মদ আলম (৩৫) নামের মাদকাসক্ত এক রোহিঙ্গা যুবককে আটক করেছে ১৪ এপিবিএন। এ সময় রক্তাক্ত একটি দা উদ্ধার করা হয়। আটক আলম ক্যাম্প-২/ডাব্লিউ বি-ব্লকের সামসুল আলমের ছেলে।

ওই এনজিওর প্রধান নির্বাহী কর্মকর্তা বিমল চন্দ্র দে সরকার বলেন, মাদকাসক্ত এক রোহিঙ্গা যুবক হঠাৎ লার্নিং সেন্টারে ঢুকে অসৌজন্যমূলক আচরণ করে, পরবর্তীতে তাকে এলোপাতাড়ি কোপায়। এসময় আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে উখিয়ার কুতুপালং এমএসএফ হাস্পাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। 

তিনি জানান, ঘটনার পরপরই বিষয়টি ক্যাম্প ইনচার্জকে অবহিত করা হয়েছে। আহতের চিকিৎসার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আশেকুর রহমান বলেন, ওই শিক্ষিকার পা, মাথাসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে। তার অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়। 

ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএন এর অধিনায়ক নাঈমুল হক বলেন, ওই এনজিও কর্মীকে বিনা কারণে হাতে থাকা দা দিয়ে ডান হাত ও বামহাত কব্জি, পিঠে ও মাথায় কোপ দিয়ে গুরুতর জখম করেছে রোহিঙ্গা বখাটে। সংবাদ পেয়ে টহল টিম ঘটনাস্থলে গিয়ে ঘটনায় ব্যবহৃত দা'সহ তাকে আটক করেছে। ধৃত আসামিকে গ্রেফতার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় প্রেরণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর