২৯ জুন, ২০২২ ১২:৪৫

ভৈরবে বিদেশি মুদ্রাসহ তিন নাইজেরিয়ান আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি

ভৈরবে বিদেশি মুদ্রাসহ তিন নাইজেরিয়ান আটক

কিশোরগঞ্জের ভৈরবে থেকে বিদেশি মুদ্রাসহ তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব ১৪ ভৈরব ক্যাম্পের একটি দল নাটালের মোড় এলাকা থেকে তাদেরকে আটক করে।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে তিন নাইজেরিয়ান সিলেট সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। পরে তারা প্রাইভেটকার ভাড়া করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল নাটালের মোড়ে চেক পোস্ট বসায়। এ সময় একটি প্রাইভেকার থেকে তিন নাইজেরিয়ানকে আটক করা হয়। তারা হলেন ইডেনাই জোসেফ সিমন(৪০), কেনেথ ওকোঙ্গু ওবি (৬০) ও হেনরি ওঘেনিওভো ইসিরি (৬১)। তাদের কাছ থেকে ২ হাজার ৭২০ মার্কিন ডলার, ২ লাখ ৬৯ হাজার ভারতীয় রুপি, ৩৫০ নাইজেরিয়ান নাইরা, ৮ হাজার বাংলাদেশি টাকা এবং ১১টি মোবাইল সিমকার্ড ও ৪টি নাইজেরিয়ান পাসপোর্ট জব্দ করা হয়।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে নাইজেরিয়ান নাগরিক বলে দাবি করেন এবং পাসপোর্ট প্রদর্শন করেন। তিনি আরও জানান, পাসপোর্ট নীরিক্ষা করে দেখা গেছে তাদের ভারতে প্রবেশের ভিসাও রয়েছে কিন্তু বাংলাদেশে প্রবেশের বৈধ কাগজপত্র নেই।


তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইন (ফরেনার এ্যাক্ট) ১৯৪৬ ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে র‌্যাব।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর