৬ জুলাই, ২০২২ ১৬:২০

বাকেরগঞ্জে তিনজনের লাশ উদ্ধার নিয়ে জনমনে নানা প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাকেরগঞ্জে তিনজনের লাশ উদ্ধার নিয়ে জনমনে নানা প্রশ্ন

বরিশাল জেলার বাকেরগঞ্জ ও পটুয়াখালীর বাউফল সীমান্তবর্তী চর আমরাখালী ও চর গজালিয়া এলাকায় দুই বৃদ্ধা এবং এক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে। চরে গরু খুঁজতে গিয়ে নিখোঁজ ওই তিনজনের লাশ নিয়ে নানা আলোচনা চলছে ওই এলাকায়। তবে পুলিশ বলছে, চরে গরু খুঁজতে গিয়ে অসাবধানতাবশত খালের পানিতে পড়ে জোয়ারের তোড়ে হারিয়ে যায় তারা। পরে তাদের লাশ উদ্ধার করা হয়। 

স্থানীয়রা জানান, গত সোমবার সন্ধ্যায় বাকেরগঞ্জের নলুয়া ইউনয়নের চরগজালিয়া গ্রামের বৃদ্ধা আলো বেগম (৭৫) এবং প্রতিবেশী মাজেদা বেগম (৭০) ও তার নাতনি মারিয়া (১১) বাউফল সীমানার কারখানা নদীর তীরের চরআমরাখালী চরে তাদের গরু আনতে যায়। এরপর থেকে তারা নিখোঁজ হয়। স্থানীয় মানুষজন ওইদিন রাতে তাদের বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। ওই রাতে বাকেরগঞ্জ সীমান্তের চরগজালিয়া চরের একটি খালের পানিতে ভাসমান অবস্থায় আলো বেগমের লাশ পাওয়া যায়। পরদিন মঙ্গলবার সকালে মাজেদা ও তার নাতনি মারিয়ার ভাসমান লাশ উদ্ধার করা হয় একই খাল থেকে। গরু আনতে গিয়ে কীভাবে তারা তিনজন মারা গেছে তা নিয়ে কৌতূহলের শেষ নেই স্থানীয় বাসিন্দাদের। 

বাকেরগঞ্জ থানার ওসি মো. আলাউদ্দিন জানান, ওই তিনজন একটি খালের সাঁকো পার হয়ে বাউফল সীমান্তের চর আমরাখালী চরে গরু আনতে গিয়েছিল। বাড়ি ফেরার সময় জোয়ারের পানিতে সাঁকো তলিয়ে যায়। তারা সন্ধ্যার পর অন্ধকারে সাঁকো শনাক্ত করতে না পেরে অসাবধানতাবশত খালের পানিতে পড়ে যায়। তারা কেউ সাঁতার জানতেন না। এ কারণে জোয়ারের স্রোতে হারিয়ে যায় তারা। ওই রাতে বাকেরগঞ্জ সীমান্তের চরগজালিয়া এলাকার খাল থেকে আলো বেগমের লাশ উদ্ধার করে বরিশাল মর্গে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে পুলিশ। পরদিন মঙ্গলবার সকালে একই খাল থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় মাজেদা ও তার নাতনি মারিয়ার লাশ। পরিবারের কোনো আপত্তি না থাকায় তাদের লাশ বিনা ময়নাতদন্তে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

তিনজনের মৃত্যু হত্যাকাণ্ড নয়, দুর্ঘটনাজনিত মৃত্যু বলে দাবি করেন ওসি। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর