৬ জুলাই, ২০২২ ১৬:৫৫

দেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠে চলছে প্রস্তুতি

দিনাজপুর প্রতিনিধি

দেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠে চলছে প্রস্তুতি

উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে পবিত্র ঈদ-উল আযহার জামাত অনুষ্ঠিত হবে। আসন্ন ঈদ-উল আযহার ঈদ জামাতের জন্য দেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠে শুরু হয়েছে প্রস্তুতি।

বুধবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এর পরিকল্পনায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে এশিয়া মহাদেশের সর্বৃহৎ ঈদগাহ মিনারে পবিত্র ঈদ-উল আযহার নামাজ আদায়ে ঈদগাহ মাঠে সকল ধরনের প্রস্তুতিমূলক কার্যক্রম তদারকি করছেন দিনাজপুর শহর যুবলীগের সভাপতি ও ঈদগাহ মাঠ প্রস্তুতি কমিটির সদস্য মোঃ আশরাফুল আলম রমজান। 
এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ মিনারুল ইসলাম মানিক, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আহসানুজ্জামান চঞ্চল, ছাত্রলীগ নেতা সাগর। 

এদিকে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে বছরের বিভিন্ন সময় দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ দেখতে আসেন। আধুনিক স্থাপত্যশৈলী সমৃদ্ধ ঈদগাহ মিনারকে নতুনরুপে সাজে সাজানো হয়েছে। সন্ধ্যা হলেই রঙিন বাতিতে আলোকিত হচ্ছে বিশাল এই ময়দান। 
দেখতে আসা রফিকুলসহ কয়েকজন জানান, এই ঈদগাহ মাঠে দুর-দুরান্তের মানুষের নামাজ আদায়ের জন্যে ঈদের দিন পঞ্চগড় থেকে দিনাজপুর এবং হাকিমপুর থেকে দিনাজপুর রেলরুটে ট্রেন সার্ভিস দেয়ার আবেদন জানান। 
এই গোর-এ শহীদ মযদানে একসঙ্গে ১০ লাখ মানুষ ঈদের জামাত আদায় করতে পারার ব্যবস্থা রয়েছে। উপমহাদেশে এত বড় ঈদগাহ মাঠ দ্বিতীয়টি নেই।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর