৬ জুলাই, ২০২২ ১৭:০৫

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আমন আবাদের জন্য বিনামূল্যে বীজ, সার ও সবজি বীজ দিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ। ৩৭৪ জন কর্মকর্তার একদিনের বেতন কেটে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার বিকেলে জেলার মদন উপজেলা কৃষি কার্যালয় প্রাঙ্গণে ৩০০ কৃষক-কৃষাণীর মাঝে উন্নত মানের বীজ ও সার বিতরণ করা হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ত্রাণ ও পুনর্বাসন কমিটি গঠনের মাধ্যমে মদন কৃষি অফিস বিতরণ কার্যক্রমের আয়োজন করে।

এতে ২০০ জন কৃষকের মাঝে ব্রি-৪৯ জাতের ধানের বীজ ১০ কেজি করে, ডিএফপি সার ২৫ কেজি করে, এমওপি সার সাড় ১২ কেজি করে বিতরণ করা হয়। বাড়ির আঙিনায় সবজি চাষ করতে ১০০ জন নারীর মাঝে বিভিন্ন জাতের ১৪ রকমের সবজির বীজ বিতরণ কা হয়। এ উপলক্ষে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে বক্তব্য রাখেন বাকৃবি'র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

বিতরণ অনুষ্ঠানে ত্রাণ ও পুনর্বাসন কমিটির সভাপতি মো. সারওয়ার জাহানের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহজাহান সিরাজ, মদন পৌরসভার মেয়র মো. সাইফুল ইসলাম সাইফ, বাকৃবির অফিসার পরিষদের সভাপতি খাইরুল আলম (নান্নু), সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল বাসার আমজাদ, ত্রাণ কমিটির সদস্য সচিব প্রকৌশলী আজিজ আহমেদ, উপজেলা কৃষি অফিসার মো. হাবিবুর রহমান, কৃষাণী জহুরা আক্তার ও কৃষক গনি মিয়া।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাকৃবি'র শারিরীক শিক্ষা বিভাগের পরিচালক ডা. আবুল কালাম আজাদ, অতিরিক্ত পরিচালক মো. সাইদুর রহমান রতন, মো. লুৎফর রহমান, ডেপুটি রেজিস্ট্রার মো. মেহেদী হাসান রাসেলসহ স্থানীয় কৃষি কর্মকর্তা-কর্মচারীসহ আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর