১৫ জুলাই, ২০২২ ১২:০৮

বেনাপোলে জালিয়াতির অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে জালিয়াতির অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা

যশোরের বেনাপোলে পাসপোর্টধারী যাত্রীর ভ্রমণ কর জালিয়াতির অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে কাস্টম কর্তৃপক্ষ। পুলিশ রাতে এজাহারভুক্ত ২ জনকে আটক করে। এ ঘটনায় ক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা বেনাপোল থেকে দূরপাল্লার সকল পরিবহন বন্ধ করে দিয়েছে। চেকপোস্ট এলাকার সকল দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার কাস্টমস কর্তৃপক্ষ বেনাপোল পোর্ট থানায় এই মামলা করে।

অভিযুক্ত আসামিরা হলেন বেনাপোল পোর্ট থানার সাদিপুর বেলতলা গ্রামের মোমিনের ছেলে শামিম হোসেন ও তার ৮ সহযোগী। বেনাপোল পোর্ট থানা পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি জসিম এবং বাবুকে রাতেই আটক করেছে।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার জানান, ঈদের ছুটিতে বেনাপোল বন্দরে পাসপোর্টধারী যাত্রীদের চাপ বেড়েছে। এ সুযোগে কিছু প্রতারক যাত্রীদের সঙ্গে প্রতারণা করে ভ্রমণ কর জালিয়াতি করে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করছে। বৃহস্পতিবার এ চক্রের সদস্যরা কয়েকটি পরিবহনের যাত্রীদের ভ্রমণ করের কপি জাল করে ইমিগ্রেশন পার করছিল। এ সময় সন্দেহ হলে যাত্রীদের কাগজপত্র পরীক্ষা করে দেখা যায় ট্যাক্স কপি ভুয়া। পরে তাদের নামে মামলা করা হয়েছে।

বেনাপোল কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা নাজমুল হোসেন বলেন, ভ্রমণ কর জালিয়াতির ঘটনায় নয়জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, কাস্টমস বাদী হয়ে একটি প্রতারণা মামলা করেছে। গ্রেফতারে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর