শিরোনাম
৭ আগস্ট, ২০২২ ১৮:৩৩

পাবনায় ভুল চিকিৎসায় শিশুর অঙ্গহানির অভিযোগ, তদন্তের নির্দেশ

পাবনা প্রতিনিধি

পাবনায় ভুল চিকিৎসায় শিশুর অঙ্গহানির অভিযোগ, তদন্তের নির্দেশ

ফাইল ছবি

সঠিকভাবে ইনজেকশন পুশ না করায় ডায়রিয়া আক্রান্ত হওয়া শিশু তাসিম মোল্লার হাতের তিনটি আঙুল কেটে ফেলার ঘটনায় পাবনা সদর থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। গণমাধ্যমে সংবাদ প্রচারের পর স্ব-প্রণোদিত হয়ে বৃহস্পতিবার পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নম্বর ১-এর বিচারক মো. সাইফুল ইসলাম এই আদেশ দেন।

জানা যায়, পাবনা সদর হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর অঙ্গহানির অভিযোগে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রকাশিত এই প্রতিবেদন অত্র আমলী আদালতের বিচারকের দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদ সঠিক হয়ে থাকলে তা শাস্তিযোগ্য অপরাধ মর্মে অত্র আদালতের কাছে সন্তোষজনকভাবে প্রতীয়মান হয়।

তাই পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিষয়টি তদন্ত পূর্বক আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কাজে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য তত্ত্বাবধায়ক পাবনা জেনারেল হাসপাতালসহ সংশ্লিষ্ট সকল ব্যক্তি প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করা হয়।

উল্লেখ্য, চিকিৎসকের অবহেলা ও সঠিকভাবে ইনজেকশন পুশ না করায় ডায়রিয়ায় আক্রান্ত হওয়া ১৩ মাস বয়সি শিশু তাসিম মোল্লার তিনটি আঙুল কেটে ফেলতে হয়েছে বলে অভিযোগ উঠেছে। শিশু তাসিম মোল্লা পাবনা সদর উপজেলার গাছপাড়া এলাকার জাহিদুল ইসলাম জাহিদ ও শাহানাজ পারভিন দম্পতির ছেলে।

গত ১০ থেকে ১৮ জুন পর্যন্ত পাবনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল তাসিম। ঘটনার প্রতিকার চেয়ে পাবনার সিভিল সার্জনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন শিশুটির বাবা জাহিদ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর