১০ আগস্ট, ২০২২ ১৬:৩৭

নড়াইলে চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত

নড়াইল প্রতিনিধি

নড়াইলে চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত

নানা কর্মসূচির মধ্যদিয়ে নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বুধবার জেলা প্রশাসন ও  এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে কর্মসূচির  মধ্যে ছিল সকালে চিত্রশিল্পী এসএম সুলতানের রুহের মাগফেরাত কামনা করে কোরআনখানি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শিল্পীর মাজারে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল এবং এসএম সুলতান আর্ট ক্যাম্প উদ্বোধন।

সকাল ৯টায় শিল্পীর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশন, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়, নড়াইল প্রেস ক্লাব, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, এসএম সুলতান স্মৃতি সংগ্রহশালা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মূর্ছনা, চিত্রা থিয়েটারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।পরে মাজার জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।কর্মসূচির অংশ হিসেবে শিশুস্বর্গে শতাধিক শিশুর অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে পুলিশ সুপার প্রবীর কুমার রায়,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ফকরুল হাসান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো: রিয়াজুল ইসলাম, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সুলতান মাহমুদ, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদী বৈরাগীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুলতানপ্রেমীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর