১৭ আগস্ট, ২০২২ ০০:৫১

দেড় লক্ষাধিক ইয়াবাসহ ৬ মিয়ানমার নাগরিক আটক

অনলাইন ডেস্ক

দেড় লক্ষাধিক ইয়াবাসহ ৬ মিয়ানমার নাগরিক আটক

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন সংলগ্ন সাগরে অভিযান চালিয়ে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় ছয় মিয়ানমার নাগরিককে আটক করা হয়। এছাড়াও এসময় পাচারকাজে ব্যবহৃত একটি ফিশিং বোট জব্দ করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও কোস্টগার্ডের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। 

আটক ছয়জন হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মৃত নুর আহম্মদের ছেলে কেফায়েত উল্লাহ (২২), মৃত আব্দুল গাফফারের ছেলে মো. শরিফ (২৭), জালাল উদ্দিনের ছেলে মো. হোছন (৩৮), মৃত হারেদের ছেলে ছৈয়দুর রহমান (৪৩), মৃত রশিদ আহম্মদের ছেলে মো. হোছন (২৭) ও নুর কবিরের ছেলে নুর হোসেন (২১)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোন এর সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা বাংলানিউজকে জানান, মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে এখন গোপন খবর পেয়ে কোস্টগার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মঙ্গলবার ভোরে সেন্টমার্টিন সাগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

তিনি জানান, সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ থেকে আনুমানিক তিন নটিক্যাল মাইল দক্ষিণ পূর্বে মিয়ানমার সীমান্ত থেকে একটি ফিশিং বোট বাংলাদেশ সীমানায় আসতে থাকলে তাদের গতিবিধি সন্দেহ জনক মনে হলে বোটটিকে টর্চ ও বাঁশির মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। কিন্তু বোটটি না থামিয়ে গতিবিধি পরিবর্তন করে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ধাওয়া করে ওই বোটে তল্লাশি চালিয়ে একটি বস্তার ভেতর থেকে এক লাখ ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় পাচার কাজে জড়িত থাকার অভিযোগে ছয়জন মিয়ানমারের নাগরিককে আটক করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর