১৮ আগস্ট, ২০২২ ২০:৪৯

অবৈধ দোকানপাট উচ্ছেদের কারণে অধ্যক্ষের নামে অপপ্রচার

কুমিল্লা প্রতিনিধি

অবৈধ দোকানপাট উচ্ছেদের কারণে অধ্যক্ষের নামে অপপ্রচার

কুমিল্লা নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মামুন মিয়া মজুমদারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। 

কলেজ অধ্যক্ষ বাদী হয়ে পৃথক এ মামলা-জিডি করেন। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে সাংবাদিক সম্মেলনে কলেজ অধ্যক্ষ এই তথ্য তুলে ধরে। তার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানাভাবে অপপ্রচার করছে বলেও তিনি জানান।

লিখিত বক্তব্যে অধ্যক্ষ বলেন, কলেজের ক্যাম্পাসের জায়গা অবৈধভাবে দখল করে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদের কারণে একটি মহল তার উপর ক্ষুব্ধ হয়। একপর্যায়ে তার উপর হামলার ঘটনা ঘটে। একপর্যায়ে কলেজ ছাত্রলীগের একাধিক নেতা, উচ্ছেদ হওয়া ব্যবসায়ী ও তাদের সঙ্গীয়দের প্ররোচনায় এক ছাত্রীর ফেসবুকের হ্যাক আইডির মাধ্যমে অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচার চালায়। কলেজে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির নামে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করে। এ ঘটনায় অধ্যক্ষ বাদী ১৪ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১২ জনের নাম উল্লেখ করে ও ১৫ জনকে অজ্ঞাতনামা বিবাদী করে মামলা দায়ের করেন। সাংবাদিক সম্মেলনে ওই কলেজের ৪০ জন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। অধ্যক্ষ, কলেজ শিক্ষকরা ও শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে কলেজের ৩ সহস্রাধিক শিক্ষার্থীর এ শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর