২০ আগস্ট, ২০২২ ০০:১২

যাত্রীবাহী নৌকায় বাল্কহেডের ধাক্কা, হতাহতের আশঙ্কা

সুনামগঞ্জ প্রতিনিধি

যাত্রীবাহী নৌকায় বাল্কহেডের ধাক্কা, হতাহতের আশঙ্কা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বাল্কহেডের ধাক্কায় যাত্রীবোঝাই খেয়া নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অনেক হতাহতের আশঙ্কা করছেন প্রত্যক্ষদর্শীরা। শুক্রবার রাত ৮টার দিকে উপজেলা সদরের আজমপুর খেয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ রাত ৮টার দিকে ৩০/৩৫ জন যাত্রী নিয়ে দোয়ারাবাজারের বাজার ঘাট থেকে একটি খেয়া নৌকা আজমপুর ঘাটে যাচ্ছিল। মাঝ নদীতে যাওয়ার পর ছাতক থেকে ছেড়ে আসা মাল বোঝাই একটি বাল্কহেড খেয়া নৌকাকে সজোরে ধাক্কা দেয়। আকস্মিক ধাক্কায় নৌকার অনেক যাত্রী নদীতে পড়ে যান। পরে তাদের কেউ কেউ সাঁতরে তীরে ওঠলেও অনেকে নিখোঁজ থাকতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রত্যক্ষদর্শীরা। 

খেয়াঘাটে উপস্থিত নৈনগাঁও গ্রামের শামীম হোসেন জানান, অন্ধকার থাকায় ক্ষয়ক্ষতি সম্পর্কে ধারণা পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, পানিতে পড়ে যাওয়া কেউ কেউ নিখোঁজ থাকতে পারেন। দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর বলেন, খেয়া নৌকাকে ধাক্কা দেওয়া বাল্কহেডের ৫ জন মাঝিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ছাড়া নৌকাটি জব্দ করা হয়েছে। 

এই ঘটনায় কেউ নিখোঁজ কি না, থাকলে কতজন- ঘটনাটি রাতে ঘটার কারণে কিছু বলা যাচ্ছে না। দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা বলেন, প্রশাসনের তত্ত্বাবধানে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় জনতা দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। নিখোঁজ কেউ আছে কি না অনুসন্ধান চালানো হচ্ছে। দুর্ঘটনায় আহত ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর