২৮ আগস্ট, ২০২২ ২০:১৯

ফিশারিতে মরে ভেসে উঠল মাছ

নেত্রকোনা প্রতিনিধি

ফিশারিতে মরে ভেসে উঠল মাছ

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় একটি বাণিজ্যিক ফিশারিতে মরে ভেসে উঠেছে মাছ। এতে ক্ষতির মুখে পড়েছেন মৎস্য চাষি। রবিবার উপজেলার চিরাং ইউনিয়নের চিরাং বাজার সংলগ্ন সাইফুল আলমের মৎস্য ফিশারিতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা লিজকৃত ২৫ একরের ফিশারি পরিদর্শনে যান। সিনিয়র মৎস্য কর্মকর্তা আজহারুল আলম ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এটি অক্সিজেন স্বল্পতার জন্য হয়েছে।

ফিশারির মালিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, চিরাং ইউনিয়নের চিরাং বাজার সংলগ্ন ভাগাইট্যা এলাকার ২৫ একরের একটি বড় ফিশারি ৩ বছরের জন্য ৫৭ লাখ টাকায় লিজ নেন উপজেলার রোয়াইলবাড়ী গ্রামের সাইফুল আলম। তিনি দেশীয় প্রজাতির পাবদা, গুলসাসহ নানা জাতের মাছ চাষ করেছিলেন। কিছুদিন পরেই পরিপূর্ণ হলে মাছগুলো বিক্রি করা হতো। কিন্তু রবিবার সকাল বেলায় দেখেন প্রচুর মাছ মরে ভেসে উঠছে।

সাইফুল আলম বলেন, সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় ৩০০ মণ মরা মাছ উঠিয়ে বিক্রির জন্য পাঠানো হয়েছে। এতে কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে তার দাবি।

তিনি আরও বলেন, অক্সিজেনের পরিমাণ যেখানে ৫ পয়েন্ট থাকার কথা সেখানে পেয়েছি ২.৮ পয়েন্ট। ফলে অক্সিজেন স্বল্পতার জন্যই মাছগুলো মরে ভেসে উঠছে বলে ধারণা করছেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর