৩১ আগস্ট, ২০২২ ১৮:৪৭

দিনাজপুরে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

ক্যারি অন সিস্টেম পুর্নবহাল ও সিজিপিএ সিস্টেম বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সামনে এই মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে অংশ নেন, নিলয়, সাকিব, রায়হান, জুবায়েত, জিয়া, মিনহাজ, ফারহান, রিশিকা, মনিশা, আদরিশা, সাদিয়াসহ  ৩১তম ব্যাচের শিক্ষার্থীরা।

শিক্ষার্থী সাকিবসহ কয়েকজন জানান, ক্যারি অন সিস্টেম হল শিক্ষার্থীরা যদি ১টি সাবজেষ্ট-এ খারাপ করে। তাহলে তা পুনরায় দিতে পারবে, কিন্তু শিক্ষা কারিকুলামে নতুন যে সিজিপিএ সিস্টেম এসেছে তা এক সাবজেক্টে খারাপ করলে তাকে বছর পার করে জুনিয়রদের সাঙ্গে ক্লাস করতে হবে। এতে আমাদের মানসিকতা ভেঙ্গে পড়বে। তাই এই সিজিপিএ সিস্টেম বাতিল দাবিতে সারাদেশের মেডিকেল কলেজের কর্মসূচীর অশং হিসেবে আমরা এ বিক্ষোভ ও মানববন্ধন  করেছি।
শির্ক্ষার্থীরা আরো জানান, সিজিপিএ সিস্টেম আমাদের মধ্যে বিভাজন তৈরী করবে, নম্বর দিয়ে ভালো খারাপের নির্নয় হবে, যা শিক্ষার্থীদের মানসিক বিপর্যয় ঘটাবে।

এ বিষয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ মোমেনুল হক বলেন, বিক্ষোভ ও মানববন্ধন করছে এটা জানি। তবে এটা মন্ত্রণালয়ের বিষয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর