১৮ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৩২
জেলা পরিষদ নির্বাচন

হবিগঞ্জে চেয়ারম্যান প্রার্থীসহ দুজনের মনোনয়নপত্র বাতিল

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে চেয়ারম্যান প্রার্থীসহ দুজনের মনোনয়নপত্র বাতিল

হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীসহ দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে শুরু হয় মনোনয়নপত্র যাচাই-বাছাই। চলে বিকেল ৩টা পর্যন্ত।

যাচাই-বাছাই শেষে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ ও ২ নম্বর ওয়ার্ড বানিয়াচংয়ের সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম।

তিনি জানান, চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ সশরীরে হাজির না হওয়ায় এবং তার স্বাক্ষর নিয়ে জটিলতা থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়া ঋণখেলাপী থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, বাতিল হওয়া প্রার্থীরা মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। তবে অন্য সকল প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ রয়েছে।

এর আগে, হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে চারজন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলাউর রহমান শাহেদ নামে একজন মনোনয়ন জমা দেন।

চেয়ারম্যান পদে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হলেন-বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী, অ্যাডভোকেট শিবলী খায়ের ও অ্যাডভোকেট নূরুল ইসলাম।

মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ সেপ্টেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর