২২ সেপ্টেম্বর, ২০২২ ১৮:২৫

চাঁদপুরে ৪ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে ৪ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনে অবৈধ, নিয়মবহির্ভূত ও সরকারি নির্দেশনা অমান্য করে পরিচালিত ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। অবশেষে চিকিৎসা সেবা তদারকির দায়িত্বে থাকা সর্বোচ্চ স্বাস্থ্য বিভাগ প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অভিযান চালায়।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সরকারি হাসপাতালের সামনে অভিযান চালিয়ে ৪টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। সিলগালা করা সেন্টারগুলো হলো গ্রিন ভিউ ডায়াগনস্টিক সেন্টার, তাকওয়া ডায়াগনস্টিক সেন্টার, মিম ডায়াগনস্টিক সেন্টার এবং ফেমাস ডায়াগনস্টিক সেন্টার। সিভিল সার্জন ডা: মোহাম্মদ সাহাদাৎ হোসেন নিজেই এই অভিযানে নেতৃত্ব দেন।

তিনি বলেন, ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে মানসম্পন্ন টেকনেশিয়ান না থাকা, লাইসেন্স নবায়ন না করা, কাগজপত্র ঠিক না থাকা, চরম অস্বাস্থ্যকর অবস্থা ও অব্যবস্থাপনাসহ নানা অভিযোগ রয়েছে। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত ওই ডায়াগনস্টিক সেন্টারগুলোতে তালা মেরে সিলগালা করেন। এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান।

অভিযোগ রয়েছে, চাঁদপুর সদর হাসপাতালের সামনে দীর্ঘদিন যাবত এই ডায়াগনষ্টিক সেন্টারগুলোতে  দালালরা সরকারি হাসপাতালের রোগীদের এসব ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যেতো এবং পরীক্ষা নিরীক্ষার নামে হয়রানি ও বেশি টাকা আদায় করতো।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর