২৬ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩০

পুলিশের মামলায় হাইকোর্টে সিরাজগঞ্জের শীর্ষ পাঁচ নেতার জামিন

সিরাজগঞ্জ প্রতিনিধি

পুলিশের মামলায় হাইকোর্টে সিরাজগঞ্জের শীর্ষ পাঁচ নেতার জামিন

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিএনপি নেতাদের পক্ষে জামিনের আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, যুগ্ম সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, হাইকোর্ট বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছেন। জামিনের কাগজ জেলা কারাগারে পৌঁছালে তারা মুক্তি পাবে।

উল্লেখ্য, গত ১লা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীতের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে সাত পুলিশ সদস্যসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়। ঘটনার পরদিন পুলিশ বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা দায়ের করে। গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে বিএনপির ৫ নেতাকে গ্রেফতার করে সিরাজগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর