২৮ সেপ্টেম্বর, ২০২২ ২২:০৯

স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় যুবলীগের হামলা, আহত ৩০

ফরিদপুর প্রতিনিধি

স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় যুবলীগের হামলা, আহত ৩০

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় হামলার ঘটনা ঘটেছে। এতে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীসহ আহত হয়েছেন কমপক্ষে ৩০ নেতা-কর্মী। ভাংচুর করা হয়েছে অনুষ্ঠান স্থলের চেয়ার-টেবিল। হামলায় পণ্ড হয়ে যায় স্বেচ্ছাসেবক দলের কর্মী সভাটি। 

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সভাটি বুধবার বেলা সাড়ে তিনটায় শহরের অম্বিকা হলে অনুষ্ঠিত হয়। এ সময় যুবলীগের সভাপতির নেতৃত্বে শতাধিক লোকজন লাঠিসোটা নিয়ে অনুষ্ঠান স্থলে হামলা করে। এ সময় হামলাকারীরা অনুষ্ঠান স্থলের ভেতরে প্রবেশ করে এলোপাথাড়ি ভাবে মারপিট ও ভাংচুর শুরু করে। বেশ কয়েক মিনিট ধরে চালানো হয় এ হামলা। 

হামলাকারীদের পিটুনিকে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানীসহ স্থানীয় ৩০ নেতা-কর্মী আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

পরে স্থানীয় এক বিএনপি নেতার বাসায় সংবাদ সম্মেলন করে এ হামলার জন্য যুবলীগকে দায়ী করে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানী। তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মী সভায় জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর নেতৃত্বে হামলা চালানো হয়। হামলাকারীরা ছ্যান, রামদা, হকিষ্টিকসহ লাঠি নিয়ে তাদের উপর হামলা করে। 

তারা অম্বিকা হলরুমে ঢুকে বেপরোয়া ভাবে মারপিট শুরু করে এবং মঞ্চ ও চেয়ার ভাংচুর করে। হামলায় তিনিসহ দলের অর্ধ শতাধিক নেতা-কর্মী আহত হন। এ ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন, সেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর