৩ অক্টোবর, ২০২২ ১৫:০৬

র‌্যাবের হাতে ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

র‌্যাবের হাতে ধর্ষণ মামলার 
আসামি গ্রেফতার

রংপুরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে এক মামলার আসামিকে গ্রেফতার করেছে। সোমবার দুপুরে র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মোস্তাফিজুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। 

র‌্যাব জানায়, গত ৩০ সেপ্টেম্বর রংপুর জেলার কোতয়ালী সদর থানার একজন ভিকটিম ধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলার মূল পলাতক আসামিকে গ্রেফতারের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা  র‌্যাব-১৩ এর কোম্পানী কমান্ডার বরাবরে অধিযাচন পত্র দায়ের করেন। এর ভিত্তিতে তথ্য উপাত্ত বিবেচনায় এনে ছায়া তদন্ত শুরু করে এবং জড়িত ব্যক্তিকে  আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে র‌্যাব। এর ধারাবাহিকতায় রবিবার নগরীর দর্শনা মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ধর্ষণ মামলার পলাতক মূল আসামী আয়মন চন্দ্র কবিরাজের পুত্র ললিত চন্দ্র (৪০) গ্রেফতার করে। 

র‌্যাব জানায়, এক নারীর স্বামী তাকে ছেড়ে ১০ বছর পূর্বে অন্যত্র চলে যায়। তারপরও উক্ত নারী তার শিশু সন্তানকে অবলম্বন করে তার স্বামীর বাড়িতে অসহায় জীবনযাপন করতে থাকে। পরবর্তীতে সে একটি কোম্পানীতে মাঠ কর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করতে থাকে। সেই সুবাদে ললিত চন্দ্রের সাথে তার পরিচয় ও সখ্যতা গড়ে ওঠে। পরবর্তীতে মোবাইল ফোনে নিয়মিত তাদের যোগাযোগ ও এসএমএস আদান প্রদান  চলতে থাকে। ললিত চন্দ্র তার স্ত্রীর বিভিন্ন শারীরিক সমস্যার কথা বলে উক্ত নারীকে বিবাহের প্রস্তাব দেয়। এছাড়াও বিভিন্ন সময় অনৈতিক প্রস্তাব দিতে থাকে। এক পর্যায় ললিত চন্দ্রের স্ত্রী, সন্তান বাড়িতেনা থাকায় সে ওই নারীকে তার বাড়ীর পাশে কমিউনিটি ক্লিনিক এর সামনে আসতে বলে। ভিকটিম সরল বিশ্বাসে সেখানে গেলে ললিত চন্দ্র তাকে বিবাহের আশ্বাস দিয়ে একাধিকবার ধর্ষণ করে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর