৬ অক্টোবর, ২০২২ ১৮:৪৯

লোকালয়ে তক্ষক

বাগেরহাট প্রতিনিধি

লোকালয়ে তক্ষক

বাগেরহাটের মোংলা উপজেলার বসতবাড়ি থেকে বিলুপ্ত প্রজাতির একটি তক্ষক উদ্ধার করা হয়েছে। বুধবার দিবাগত রাতে উপজেলার মিঠাখালী গ্রামের নিলুফা বেগমের বাড়ি থেকে তক্ষকটি উদ্ধার করে বনরক্ষীরা।

উদ্ধারকৃত তক্ষকটি ১০ ইঞ্চি লম্বা ও ওজন ৩০০ গ্রাম। উদ্ধারকৃত তক্ষকটি বৃহস্পতিবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কাটাখালি এলাকায় অবমুক্ত করা হয়েছে।
 
বাড়ির মালিক নিলুফা বেগম জানায়, বুধবার দিবাগত মধ্যরাতে লাকড়ির ঘর থেকে জ্বালানি কাঠ আনতে গিয়ে তক্ষকটি আমি দেখতে পাই। পরে ইউপি সদস্য উকিল উদ্দিন ইজারদারের মাধ্যমে তাৎক্ষণিক বিষয়টি সুন্দরবন বিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মো. শাহাজাহান মোক্তাদিরকে মোবাইল ফোনে জানানো হয়। গভীর রাতে সুন্দরবনের কাটাখালী টহল ফাড়ির বনরক্ষীরা এসে তক্ষকটি উদ্ধার করে নিয়ে যায়।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধরা স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদির জানান, খবর পেয়ে বুধবার গভীর রাতে কাটাখালী টহল ফাড়ির বনরক্ষীরা একটি তক্ষক উদ্ধার করেছে। উদ্ধারকৃত তক্ষকটি ১০ ইঞ্চি লম্বা ও ওজন ৩০০ গ্রাম। তক্ষকটিকে বৃহস্পতিবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কাটাখালি এলাকায় অবমুক্ত করা হয়েছে। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর