২৬ নভেম্বর, ২০২২ ২০:১৮
বিশ্বকাপ ফুটবল

এবার সরাইলে টাঙানো হলো ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এবার সরাইলে টাঙানো হলো ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা

কাতার বিশ্বকাপ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সমর্থকদের উন্মাদনার শেষ নেই। বিভিন্ন বাসা-বাড়ির ছাদে, রাস্তার পাশে টাঙানো হয়েছে প্রিয় দলের পতাকা। প্রিয় দলের পতাকার আদলে করা হয়েছে বাড়ির রঙ, করা হয়েছে মোটরসাইকেল র‌্যালি।

কার চেয়ে কে বড় পতাকা টাঙাবে এই প্রতিযোগিতায়ও শুরু হয়েছে। ইতোমধ্যেই ছেলের আবদার রক্ষায় শহরের মধ্যপাড়ার তালতলায় আর্জেন্টিার পতাকার আদলে একটি ৫ তলা ভবনের রঙ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন।

জেলার বাঞ্ছারামপুর উপজেলার দড়িকান্দি ইউনিয়নের খাল্লা গ্রামের আবু কাউছার মিন্টু তার নিজ বাড়ি থেকে শ্বশুর বাড়ি পর্যন্ত টানিয়েছেন প্রায় ৪ কিলোমিটার লম্বা দক্ষিণ কোরিয়ার পতাকা।

মৃত বাবার স্মৃতি ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রামে বসতঘরের রঙ করা হয়েছে আর্জেন্টিনা দলের পতাকার আদলে। শহরের দোকানগুলোতে চলছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানিসহ বিভিন্ন দলের পতাকা বিক্রির হিড়িক। ইতোমধ্যে গত বুধ ও বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া শহরে ও আখাউড়া পৌর শহরে ব্রাজিলের সমর্থনে মোটরসাইকেল র‌্যালি করা হয়।

এবার জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের নাথপাড়ায় রাস্তার পাশে টাঙানো হয়েছে ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা। স্থানীয় কয়েকজন যুবক এই পতাকাটি টানিয়েছেন। আড়াই ফুট প্রস্থ ও ১৫০ ফুট দৈর্ঘের এই পতাকাটি তৈরি করতে খরচ হয়েছে ৭ হাজার টাকা। 

স্থানীয় কয়েকজন যুবক জানান, তারা ব্রাজিলের সমর্থক। স্থানীয় কয়েকজন বড় ভাইয়ের আর্থিক সহযোগিতায় ৭ হাজার টাকা খরচ করে তারা পতাকাটি তৈরি করেছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর