২৭ নভেম্বর, ২০২২ ২০:১০

সমকামিতার কারণে বালু ব্যবসায়ী কাউসারকে হত্যা : পুলিশ

ফরিদপুর প্রতিনিধি

সমকামিতার কারণে বালু ব্যবসায়ী কাউসারকে হত্যা : পুলিশ

সংবাদ সম্মেলন

সমকামিতার বলি হলেন ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বালু ব্যবসায়ী কাউসার খাঁন (৪০)। সাফায়ত ইসলাম সিফাত (১৬) নামে এক তরুণ উপর্যুপরি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে বলে দাবি পুলিশের। পরে তথ্য-প্রযুক্তির ব্যবহার করে হত্যার সাথে জড়িত অভিযোগে সিফাতকে ও হত্যার আলমত নষ্ট করার অপরাধে সিফাতের বাবা মো. শাহিন মোল্লাক (৫০) গ্রেফতার করা হয়েছে।

রবিবার বিকেল ৩টায় ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. শাহজাহান সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান।

পুলিশ সুপার মো. শাহজাহান সাংবাদিকদের বলেন, নিহত বালু ব্যবসায়ী কাউসার খান সিফাতকে বিভিন্ন সময়ে ভয়ভীতি দেখিয়ে সমকামিতায় বাধ্য করতেন। বালু ব্যবসায়ী কাউসারকে হত্যার দিন সিফাতকে সমকামিতায় বাধ্য করেন কাউসার। সমকামিতার এক পর্যায়ে সুইচ চাকু দিয়ে কাউসারের গলায় ছুরিকাঘাত করেন সিফাত। পরে কাউসার মাটিতে উপুড় হয়ে লুটিয়ে পড়লে পিঠের উপর বসে তার পিঠ, গলা ও মাথার পেছনের অংশে উপর্যুপরি ছুরিকাঘাত করে কউসারের মৃত্যু নিশ্চিত করেন। পরে তাকে বালু চাপা দিয়ে তার (কাউসার) মোটরসাইকেল নিয়ে পালায় সিফাত।

এ হত্যাকাণ্ডের পর ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ সুপার মো. শাহজাহানের নির্দেশ মাঠে নামেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকারের নেতৃত্ব ডিবি পুলিশসহ পুলিশের একটি বিশেষ টিম। তারা বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেন। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় সিফাতের হত্যার ব্যাপারটি জানতে পারে পুলিশ।

সিফাতকে গ্রেফতার করে ব্যাপক জিজ্ঞেসাবাদে সে হত্যার কথা স্বীকার করে। পরে সিফাতের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের নিজ বাড়ি থেকে মোবাইলের পোড়া অংশ বিশেষ, গায়ে পরিহিত জ্যাকেট, পরিহিত শার্ট প্যান্ট ও হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় ফরিদপুরের চরভদ্রাসন থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

প্রসঙ্গ, শুক্রবার রাত থেকে নিখোঁজ ছিলেন বালু ব্যবসায়ী মো. কাউসার খাঁন। পরের দিন সকালে উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের জাজেরার সূরার ভাঙ্গা মাথা নামক স্থানে পদ্মার বালুচরে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে পুলিশ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর